ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

র‌্যাকের উদ্যোগে দুই দিনব্যাপী কর্মশালা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ১৪ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
র‌্যাকের উদ্যোগে দুই দিনব্যাপী কর্মশালা

নিজস্ব প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশন (দুদক) বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) উদ্যোগে দুই দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার রাজধানীর ফার্মগেটে ডেইলি স্টার ভবনে সমাপনী অধিবেশনে অতিথি হিসেবে দুদকের কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন।

র‌্যাকের সভাপতি হায়দার আলীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভের (এমআরডিআই) নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য, র‌্যাকের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ ও কর্মশালার সমন্বয়ক মোর্শেদ নোমান।

'দুর্নীতি প্রতিরোধে অনুসন্ধানী সাংবাদিকতা' শীর্ষক দুই দিনব্যাপী এ কর্মশালায় দুদক বিটের কর্মরত সাংবাদিকরা অংশ নেন।



প্রধান অতিথি দুদক কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম বলেন, 'সাংবাদিকরা অনেক পরিশ্রম করে। দুদক প্রতিনিয়ত তাদের প্রতিবেদন নিয়ে অনুসন্ধান করে থাকে। এমন কোনো দিন নেই যে সাংবাদিকদের করা নিউজ থেকে দুদক অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় না। তাদের অবদান অনেক বেশি।’

দুদক মিডিয়া অ্যাওয়ার্ডের পাশাপাশি ফেলোশিপ দেওয়ার দাবির বিষয়ে তিনি বলেন, ‘আপনাদের দাবির সঙ্গে আমিও একমত। দাবিটি যুক্তিসঙ্গত। বিষয়টি আমি কমিশনের উপস্থাপন করব।’

সমাপনী দিনে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদিন শিবলী, উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী, সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের পরিচালক শীষ হায়দার চৌধুরী ও প্রথম আলোর জেষ্ঠ বার্তা প্রধান শাহেদ মোহাম্মদ আলী।

এর আগে অনুষ্ঠানের শুরুতে দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের মৃত‌্যুতে তাকে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৮/এম এ রহমান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়