ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মোস্তাক হোসেনের মৃত্যু : সাংবাদিক সমাজে শোকের ছায়া

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ৩ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোস্তাক হোসেনের মৃত্যু : সাংবাদিক সমাজে শোকের ছায়া

নিজস্ব প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি ও দৈনিক ভোরের ডাকের বিশেষ প্রতিনিধি সাংবাদিক মোস্তাক হোসেন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার সকাল ১১টায় জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তার বয়স হয়েছিল ৫৮ বছর। স্ত্রী, এক পুত্র ও কন্যা এবং আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন এ সাংবাদিক। মোস্তাক হোসেন জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নেরও সদস্য ছিলেন।

তিনি কিডনি জটিলতায় ভুগছিলেন। এর আগে গত বৃহস্পতিবার ডায়ালাইসিস করে তিনি বাসায় ফেরেন। কিন্তু গত শুক্রবার শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে হৃদরোগ হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়।

সোমবার দুপুর ৩টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ডিআরইউ সদস্য ছাড়াও বিএফইউজে, ডিইউজেসহ বিভিন্ন সংগঠনের সদস্যরা অংশ নেন। পরে মোস্তাক হোসেনের প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর জাতীয় প্রেসক্লাবে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পরিবারের সদস্যরা দাফনের জন্য তাকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়।

ডিআরইউ’র শোক
মোস্তাক হোসেনের মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ গভীর শোক প্রকাশ করেছেন। ডিআরইউ নেতারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এছাড়া, সাবেক সভাপতি মোস্তাক হোসেনের মৃত্যুতে দুদিনের শোক ঘোষণা করেছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। এ উপলক্ষে মঙ্গল ও বুধবার ডিআরইউ’র পতাকা অর্ধনমিত রাখা হবে এবং সদস্যরা কালো ব্যাজ পড়বেন।

ইআরএফের শোক
মোস্তাক হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম (ইআরএফ)। সংগঠনটির সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক এস এম রাশিদুল ইসলাম এক বিবৃতিতে মোস্তাক হোসেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। তারা শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন।

ল’ রিপোর্টার্স ফোরামের শোক
মোস্তাক হোসেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ)। সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি সাঈদ আহমেদ খান ও সাধারণ সম্পাদক হাসান জাবেদের দেওয়া এক বিবৃতিতে মরহুমের রুহের মাগফিরাত কামনা করা হয় এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়।

পড়ুন :



রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৮/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়