ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নবম সংবাদপত্র মজুরি বোর্ডের সুপারিশ কমিটি গঠন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ৩ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নবম সংবাদপত্র মজুরি বোর্ডের সুপারিশ কমিটি গঠন

সচিবালয় প্রতিবেদক : সংবাদকর্মীদের বেতন-ভাতা বৃদ্ধির জন্য ‘নবম সংবাদপত্র মজুরি বোর্ড, ২০১৮ এর সুপারিশ পর্যালোচনায় পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করে দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে কমিটি গঠন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, পাঁচ সদস্যের এ কমিটির আহ্বায়ক সংস্কৃতিমন্ত্রী।  কমিটির অপর সদস্যরা হলেন-শিল্প, স্বরাষ্ট্র, তথ্য এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী। আর তথ্য মন্ত্রণালয় এ কমিটির সাচিবিক দায়িত্ব পালন করবে।

তিনি আরো বলেন, কমিটিকে আগামী ২৮ জানুয়ারির মধ্যে প্রজ্ঞাপন জারি করতে হবে। এজন্য ১৮ জানুয়ারির মধ্যে সুপারিশ দিতে হবে। এই কমিটি (মন্ত্রিসভা কমিটি) যেটা চূড়ান্ত করবে সেটাই গেজেট আকারে প্রকাশ করা হবে।

সচিব বলেন, মজুরি বোর্ডে পাঁচটি শ্রেণিতে ১৫টি গ্রেড করা হয়েছে। প্রথম তিনটি গ্রেডে ৮০ শতাংশ এবং নিচের তিন গ্রেডে ৮৫ শতাংশ বৃদ্ধির সুপারিশ করা হয়েছে। এছাড়া ৬০-৭০ শতাংশ বাড়ি ভাড়া বাড়ানোর সুপারিশ করা হয়। এছাড়া ২০ শতাংশ হারে বৈশাখী ভাতা যুক্ত করার সুপারিশ করা হয়েছে। ওয়েজবোর্ড কমিটির সুপারিশের বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করেননি মন্ত্রিপরিষদ সচিব।



রাইজিংবিডি/ঢাকা/৩ ডিসেম্বর ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়