ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জি নেটওয়ার্কের সব চ্যানেল বাংলাদেশে বন্ধ

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ২ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জি নেটওয়ার্কের সব চ্যানেল বাংলাদেশে বন্ধ

নিজস্ব প্রতিবেদক : ভারতীয় জি নেটওয়ার্কের সব চ্যানেলের (জি বাংলা, জি বাংলা সিনেমা, জি সিনেমা ও জি টিভি) সম্প্রচার বাংলাদেশে বন্ধ রয়েছে।

সোমবার তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক নির্দেশনায় চ্যানেলগুলো বন্ধ করা হয়েছে বলে জানিয়েছে ক্যাবল অপারেটর প্রতিষ্ঠান। মঙ্গলবার জি নেটওয়ার্কের সব চ্যানেল বাংলাদেশে বন্ধ দেখা যায়।

তথ্য মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশে জি নেটওয়ার্কের সবকটি চ্যানেলের সম্প্রচার বন্ধ হওয়ার আগে সোমবার ক্যাবল অপারেটরদের একটি চিঠি পাঠিয়েছে তথ্য মন্ত্রণালয়। ওই চিঠিতে বন্ধের নির্দেশ না দিলেও বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন সম্প্রচারের বিষয়টি পর্যবেক্ষণের কথা বলা হয়।

চিঠিতে জানতে চাওয়া হয়, কোন কোন বিদেশি চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন প্রচার হচ্ছে।

ক্যাবল অপারেটর জাদু ডিজিটালের কাস্টমার সার্ভিস কর্মকর্তা শামীমা মিতু সাংবাদিকদের বলেন, তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জি নেটওয়ার্কের চ্যানেলগুলো সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (টিভি বিভাগ) আবদুর রাজ্জাক বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে চ্যানেলগুলো বন্ধ করতে বলা হয়নি। এসব চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন সম্প্রচার হচ্ছে কি না-ক্যাবল অপারেটরদেরকে তা জানাতে চাওয়া হয়েছে। বিষয়টি ৭ দিনের মধ্যে জানাতে ক্যাবল অপারেটরদের নির্দেশনা দেওয়া হয়েছে।

তথ্য মন্ত্রণালয়ের সহকারী সচিব ফিরোজ খান বলেন, মন্ত্রণালয়ের পক্ষ থেকে চ্যানেলগুলো বন্ধ করতে বলা হয়নি। ক্যাবল অপারেটরদের কাছে এসব চ্যানেলে বাংলাদেশি বিজ্ঞাপন সম্প্রচার হচ্ছে কি না-তা জানাতে চাওয়া হয়েছে। এ বিষয়ে ৭ দিনের মধ্যে জানাতে ক্যাবল অপারেটরদের নির্দেশনা দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, গত ৩০ মার্চ রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘সংকটে বেসরকারি টেলিভিশন’ শীর্ষক ওই গোলটেবিল বৈঠকে তথ্যমন্ত্রী ক্যাবল অপারেটরদের উদ্দেশে বলেন, ডাউন লিংক করে বিদেশি চ্যানেলে বিজ্ঞাপন দেখানো দণ্ডনীয় অপরাধ। শুধু এ সংক্রান্ত আইন যথাযথভাবে মানা হলে বছরে দেশে ৫০০ কোটি টাকা বাড়বে। তিনি টেলিভিশনে বিদ্যমান সমস্যার কথা ইঙ্গিত করে বলেন, টিভি শিল্পকে সুরক্ষা দিতে আসুন সবাই একযোগে কাজ করি।



রাইজিংবিডি/ঢাকা/২ এপ্রিল ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়