ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সাংবাদিক মাহফুজউল্লাহ আর নেই

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১০, ২৭ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিক মাহফুজউল্লাহ আর নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক : সাংবাদিক-কলামিস্ট মাহফুজউল্লাহ (৬৯) আর নেই। শনিবার থাইল্যান্ডের ব্যাংককে বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মাহফুজউল্লাহর মেয়ে নুসরাত হুমায়রার বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য নিশ্চিত করেছেন।

বামরুনগ্রাদ হাসপাতালের চিকিৎসকরা শনিবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে তার মৃত্যু নিশ্চিত করেছেন বলে জানিয়েছেন তার মেয়ে নুসরাত। গুরুতর অসুস্থ হয়ে গত তিন সপ্তাহ ধরে ব্যাংককের হাসপাতালে চিকিৎসাধী ছিলেন মাহফুজউল্লাহ।

এর আগে গত ২১ এপ্রিল তার মৃত্যুর খবরও ছড়িয়েছিল। কিন্তু মেয়ে নুসরাত তখন জানিয়েছিলেন, তার বাবা বেঁচে আছেন।

মাহফুজউল্লাহ গত ২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে তাকে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করার পর আইসিইউতে রাখা হয়েছিল।

সেখানে কয়েকদিন লাইফ সাপোর্টে থাকার পর উন্নত চিকিৎসার জন্য গত ১১ এপ্রিল তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে ব্যাংককে নিয়ে বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি করা হয়।

তিনি হৃদরোগ, কিডনি ও উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভুগছিলেন। এর আগে ব্যাংককে একবার তার বাইপাস সার্জারিও হয়েছিল।

১৯৫০ সালে নোয়াখালীতে জন্মগ্রহণ করেন মাহফুজউল্লাহ। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিদ্যা ও সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি।

ছাত্রজীবনেই মাহফুজউল্লাহ সাংবাদিকতা পেশার সঙ্গে জড়িয়ে পড়েন। একসময়ের জনপ্রিয় সাপ্তাহিক বিচিত্রার জন্মলগ্ন (১৯৭২) থেকেই তিনি এতে জড়িত ছিলেন। এছাড়া বিভিন্ন বাংলা ও ইংরেজি দৈনিকে কাজ করেছেন। পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে খণ্ডকালীন শিক্ষকতাও করেছেন তিনি।

সর্বশেষ তিনি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগে শিক্ষকতায় যুক্ত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৭ এপ্রিল/রেজা/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়