ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জমে উঠেছে ঢাকা মেট্রো-সিলেটের ম্যাচ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ১৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জমে উঠেছে ঢাকা মেট্রো-সিলেটের ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে জমে উঠেছে এই ম্যাচটি। সিলেট বিভাগ তাদের প্রথম ইনিংসে ইমতিয়াজ হোসেনের ১৩২ রানের ইনিংসে ভর করে ৩১৯ রান সংগ্রহ করে। জবাবে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে সংগ্রহ করে ২৫৯ রান।

৬০ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি সিলেট। ১৪৯ রানেই হারিয়ে বসেছে ৮ উইকেট। তাতে দিনশেষে তাদের লিড দাঁড়িয়েছে ২৩৬ রানের। শেষ দুটি উইকেট হারিয়ে শেষ পর্যন্ত তারা কত করতে পারে সেটাই দেখার বিষয়। ৭২ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করেছে সিলেট। ক্রিজে আছেন শাহানুর রহমান (২৩) ও আবু জায়েদ (১১)। তারা দুজন চতুর্থ ও শেষ দিনে ব্যাট করতে নামবেন।

 



দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪৩ রানে প্রথম উইকেট হারায় সিলেট। এ সময় ফিরে যান আগের ইনিংসে সেঞ্চুরি হাঁকানো ইমতিয়াজ। আজ তিনি ১৬ রানের বেশি করতে পারেননি। ৪৬ রানের মাথায় রাহাতুল ফেরদৌসও (২) সাজঘরে ফেরেন। ৮৫ রানে তৃতীয় উইকেট হারায় সিলেট। এ সময় আউট হন রাজিন সালেহ (২০)। সেখান থেকে শানাজ আহমেদ ও অলক কাপালি মিলে দলীয় স্কোরকে ১৩৯ রান পর্যন্ত টেনে নেন। এরপর ব্যক্তিগত ৬৬ রানে আউট হন শানাজ আহমেদ। ১৪১ রানের মাথায় আউট হন অলক কাপালিও। যাওয়ার আগে ৩২ রান করে যান তিনি। এরপর ১৪৮ রানেই ইজাজ আহমেদ ও আনোয়ার কবির ডাক মেরে ফিরে যান। তাতে দারুণ ব্যাটিং বিপর্যয়ে পরে সিলেট। সেখান থেকে শাহানুর রহমান ও আবু জায়েদ মিলে দিনের বাকি সময়টুকু পার করেন।

বল হাতে ঢাকা মেট্রোর নিহাদ-উজ-জামান একাই নিয়েছেন ৪টি উইকেট। ৩টি উইকেট নিয়েছেন ইলিয়াস সানী। ১টি উইকেট শিকার করেছেন শরীফ উল্লাহ।

 



তার আগে ঢাকা মেট্রো আজ রোববার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। ৮ উইকেট হারিয়ে ২৩১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা ঢাকা মেট্রো আজ বাকি দুটি উইকেট হারিয়ে ২৮ রানের বেশি দলীয় সংগ্রহে যোগ করতে পারেনি। তাতে ৭৭.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৯ রানের বেশি করতে পারেনি ঢাকা মেট্রো।

বল হাতে সিরেঠের এনামুল হক জুনিয়র একাই ৫টি উইকেট নিয়েছেন। ২টি উইকেট নিয়েছেন শাহানুর রহমান। ১টি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ ও রাহাতুল ফেরদৌস।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়