ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রাজ্জাক-নাহিদুলের ঘূর্ণিতে ফলোঅনে বরিশাল

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ১৫ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজ্জাক-নাহিদুলের ঘূর্ণিতে ফলোঅনে বরিশাল

৮৯ রানে ৩ উইকেট নিয়েছেন আব্দুর রাজ্জাক। ছবি: কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : ব্যাটসম্যানরা খুলনাকে তুলেছিলেন রানের পাহাড়ে। বল হাতে ঘূর্ণি জাদু দেখালেন স্পিনার আব্দুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম। তাতে খুলনার বিপক্ষে ফলোঅনে পড়ল বরিশাল বিভাগ।

ওয়ালটন ১৯তম জাতীয় লিগের প্রথম স্তরের এই ম্যাচে প্রথম ইনিংসে খুলনার ৫১১ রানের জবাবে বরিশাল অলআউট হয়েছে ২৯৬ রানে। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে বরিশালের সংগ্রহ ১ উইকেটে ৮০ রান।

 



রাফসান আল মাহমুদ ৪৭ ও ফজলে মাহমুদ রাব্বি ২৯ রানে অপরাজিত আছেন। ইনিংস হার এড়াতে এখনো ১৩৫ রান করতে হবে বরিশালকে, হাতে আছে ৯ উইকেট।

দ্বিতীয় দিনের ৪ উইকেটে ৯৪ রান নিয়ে রোববার রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল বরিশাল। তবে রবিউল ইসলামের করা দিনের তৃতীয় বলেই আউট হয়ে ফেরেন নুরুজ্জামান। দলের রান তখন ৯৪-ই, উইকেট নেই ৫টি!

 



ষষ্ঠ উইকেটে দলকে টেনেছেন সোহাগ গাজী ও মইন খান। দুজন গড়েন ৯৭ রানের বড় জুটি। আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৭৪ বলে ৭ চার ও ৩ ছক্কায় সোহাগ ৬৫ করে ফিরলে ভাঙে এ জুটি। নবম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৬১ রান করেন মইন। এ ছাড়া শামসুল ইসলামের ৩০ ও দশে নেমে মনির হোসেনের ২৭ রানের সুবাদে ২৯৬ রান করতে পারে খুলনা।    

রাজ্জাক ও নাহিদুল দুজনই ৩টি করে উইকেট নিয়েছেন। রাজ্জাক ২৯ ওভারে রান দিয়েছেন ৮৯, নাহিদুল ২২ ওভারে ৫১। দুই পেসার আল-আমিন হোসেন ও রবিউল নিয়েছেন ২টি করে উইকেট।

 



ফলোঅনে পড়ে ব্যাটিংয়ে নেমে ১২ রানেই মনির হোসেনের উইকেট হারায় বরিশাল। দিনের বাকি সময়ে আর কোনো বিপদ হতে দেননি রাফসান ও রাব্বি। ৬৮ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন এই দুজন।

সংক্ষিপ্ত স্কোর :
খুলনা ১ম ইনিংস : ৫১১/৮ ডিক্লে.

বরিশাল ১ম ইনিংস : ২৯৬ (সোহাগ গাজী ৬৫, মইন ৬১, সালমান ৫৩, রাব্বি ৩০, শামসুর ৩০, মনির ২৭; নাহিদুল ৩/৫১, রাজ্জা ৩/৮৯, রবিউল ২/৪৩, আল-আমিন ২/৭৩)

বরিশাল ২য় ইনিংস : (ফলোঅন) ৮০/১ (মনির ১, রাফসান ৪৭*, রাব্বি ২৯*; আল-আমিন ১/১২)।



রাইজিংবিডি/ঢাকা/১৫ অক্টোবর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়