ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফলোঅন করেও ড্র করল ঢাকা

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৫, ১৬ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফলোঅন করেও ড্র করল ঢাকা

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে আজ সোমবার শেষ হয়েছে। এই রাউন্ডে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ। রংপুর প্রথমে ব্যাট করতে নেমে ১৪৭.২ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫৬০ রান তুলে ইনিংস ঘোষণা করে। জবাবে ঢাকা বিভাগ তাদের প্রথম ইনিংসে ১৪২.৫ ওভার খেলে সবকটি উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে ফলোঅনে পড়ে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ১ উইকেট হারিয়ে ৮৫ রান সংগ্রহ করার পর ড্র মেনে নেয় উভয় দল।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে ঢাকা বিভাগের আব্দুল মাজিদ অপরাজিত ৫২ রান করেন। ১৫৪ বল খেলে ৭টি চারের সাহায্যে এই রান করেন তিনি। তার সঙ্গে ৮৮ বল খেলে ৩ চারে ২৩ রানে অপরাজিত থাকেন মিনহাজ খান। ৫৩ বল খেলে ৯ রান করে মাহমুদুল হাসানের বলে আউট হন রনি তালুকদার।



ম্যাচসেরা হয়েছেন রংপুর বিভাগের ডাবল সেঞ্চুরিয়ান নাঈম ইসলাম।

মূলত নাঈম ইসলামের ২১৬, সোহরাওয়ার্দী শুভর ১৪৫ ও আরিফুল হকের অপরাজিত ১০০ রানে রংপুর যখন প্রায় দুইদিন খেলে ৫৬০ রান সংগ্রহ করে, তখন ঢাকা বিভাগ এই ম্যাচটি ড্রয়ের জন্যই খেলে। সে কারণেই ধীরগতিতে ব্যাটিং করে তারা। প্রথম ইনিংসে ১৪২.৫ ওভার খেলে ২.২৪ গড়ে ৩২১ রান করে ঢাকা! ফলোঅনে পড়ে তারা আরো ধীরগতির ব্যাটিং করে। ১.৭৩ গড়ে ৪৯ ওভারে সংগ্রহ করে ৮৫ রান! রংপুর বিভাগ যখন বুঝতে পারল এই ম্যাচের ফল বের করা সম্ভব না, তখন ড্র মেনে নেয় তারা।

ঢাকার ৩২১ রানের প্রথম ইনিংসে ব্যাট হাতে সর্বোচ্চ ৬৭ রান করেন শুভাগত হোম। ৬২ রান করেন মিনহাজ খান। ৫১টি রান আসে রকিবুল হাসানের ব্যাট থেকে। বল হাতে রংপুর বিভাগের আব্দুর রহমান ৪টি উইকেট নেন। ৩টি উইকেট নেন মাহমুদুল হাসান। ২টি উইকেট নেন ১৪৫ রানের ইনিংস খেলা সোহরাওয়ার্দী শুভ।



এই ড্রয়ের ফলে ৫ ম্যাচ থেকে ১০ পয়েন্ট সংগ্রহ করে প্রথম স্তরের দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে ঢাকা বিভাগ ও রংপুর বিভাগ। ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে খুলনা বিভাগ। এগিয়ে আছে শিরোপা জয়ের দৌড়েও। ৫ ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কায় আছে বরিশাল বিভাগ।

ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ ও শেষ রাউন্ড বিপিএলের পঞ্চম আসর শেষে অনুষ্ঠিত হবে। ৪ নভেম্বর মাঠে গড়াবে বিপিএল। ১২ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে চার-ছক্কার ধুন্ধুমার এই আসর।



রাইজিংবিডি/ঢাকা/১৬ অক্টোবর ২০১৭/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়