ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রথম স্তরে উন্নীত হল রাজশাহী বিভাগ

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩১, ১৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম স্তরে উন্নীত হল রাজশাহী বিভাগ

আব্দুল্লাহ এম রুবেল : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের ১৯তম আসরের পঞ্চম রাউন্ড শেষ হয়েছে। এ লিগে দ্বিতীয় স্তরে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিভাগ। দ্বিতীয় স্তরের চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে তারা প্রথম স্তরে উন্নীত হয়েছে। 

গতকাল সোমবার শেষ হওয়া পঞ্চম রাউন্ডে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে রাজশাহী বিভাগ ইনিংস ও ১৩ রানে চট্টগ্রাম বিভাগকে পরাজিত করে। এ ম্যাচে জয়ের ফলে ৫ ম্যাচ শেষে তাদের সংগ্রহ ২৩ পয়েন্ট। টুর্নামেন্টে একমাত্র দল হিসেবে তারা এ মৌসুমে ২টি ম্যাচে জয় পেয়েছে। টুর্নামেন্টে নিজেদের শেষ ম্যাচে তারা পরাজিত হলেও তারাই চ্যাম্পিয়ন হবে। টুর্নামেন্টের ৬ষ্ঠ ও শেষ রাউন্ড অনুষ্ঠিত হবে বিপিএলের পরে। আক্ষরিক অর্থে দ্বিতীয় স্তরের ম্যাচে তাই খুব একটা উত্তেজনা থাকছে না।

লিগে নিজেদের প্রথম রাউন্ডেই সিলেটের বিপক্ষে জয় পেয়েছিল রাজশাহী বিভাগ। রাজশাহী এখনও পর্যন্ত আইসিসি প্রথম শ্রেণির মর্যাদা পাওয়া বাংলাদেশের এই ঘরোয়া লিগে ঢাকা ও রাজশাহী বিভাগের সাথে সর্বোচ্চ ৫ বার করে চ্যাম্পিয়ন হয়েছে। তবে প্রথম বার দুই স্তর চালু হওয়া প্রতিযোগিতায় পঞ্চম দল হিসেবে তাদেরকে দ্বিতীয় স্তরে খেলতে হয়। গত মৌসুমে রংপুর বিভাগ দ্বিতীয় স্তরে চ্যাম্পিয়ন হয়ে প্রথম স্তরে উন্নীত হয়। আর এবার প্রথম স্তরে উন্নীত হলো রাজশাহী বিভাগ। প্রথম স্তরথেকে এবার দ্বিতীয় স্তরে নেমে যাওয়ার আশঙ্কায় রয়েছে বরিশাল বিভাগ। 

দ্বিতীয় স্তরে রাজশাহীর পরেই দ্বিতীয় অবস্থানে রয়েছে সিলেট বিভাগ। একটি জয় একটি পরাজয় আর একটি ম্যাচ ড্র করেছে তারা। তাদের দু’টি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। সব মিলিয়ে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট। তৃতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম বিভাগ। কোন জয় নেই তাদের। একটি পরাজয়, তিনটি ড্র আর একটি পরিত্যক্ত নিয়ে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। সমান ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তলানিতে আছে ঢাকা মেট্টো। 

দ্বিতীয় স্তরে পয়েনট টেবিল

টিম                     ম্যাচ     জয়     পরাজয়    টাই    ড্র    পরিত্যক্ত    পয়েন্ট
রাজশাহী                ৫         ২         ০          ০    ৩         ০           ২৩
সিলেট                   ৫         ১         ১          ০     ১         ২           ১২
চট্টগ্রাম                  ৫         ০         ১          ০    ৩         ১           ৮
ঢাকা মেট্টো             ৫        ০         ১           ০    ৩         ১           ৮


রাইজিংবিডি/খুলনা/১৭ অক্টোবর ২০১৭/রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়