ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্যাটিংয়ে শীর্ষে এনামুল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ১৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাটিংয়ে শীর্ষে এনামুল

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগ চলছে। ব্যাট-বলের লড়াইয়ে জমে উঠেছে লিগ। প্রতিযোগিতার পঞ্চম রাউন্ডের খেলা ইতিমধ্যে শেষ হয়েছে।

পঞ্চম রাউন্ড শেষে ব্যাটিংয়ের সেরা পাঁচে আধিপত্য রয়েছে খুলনা ও রংপুর বিভাগের। ৫ ম্যাচে সর্বোচ্চ ৪১৭ রান নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন খুলনার ব্যাটসম্যান এনামুল হক। মোট ৭ ইনিংস খেলে একটিতে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। তার সর্বোচ্চ ইনিংসটি ২১৬ রানের। লিগের উদ্বোধনী ম্যাচেই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর বিভাগের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেন বিজয়। ওই ম্যাচ বাদেও চতুর্থ রাউন্ডের ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে একটি হাফ সেঞ্চুরি আছে বিজয়ের। পাঁচ ম্যাচে ৫৯.৫৭ গড়ে চার শতাধিক রান করেছেন এনামুল।

ব্যাটিংয়ে সেরা পাঁচে দ্বিতীয় অবস্থানে রয়েছেন খুলনার আরেক ব্যাটসম্যান তুষার ইমরান। ৭ ইনিংসে ব্যাট করে তার মোট রান ৩৭৪। ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের শেষ পাঁচ ম্যাচে তার ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস ১৩২ রানের। ৬২.৩৩ গড়ে এ রান করেন খুলনার এ তারকা ব্যাটসম্যান।

 


পাঁচ ম্যাচে ৩৬৮ রান নিয়ে এ তালিকার তৃতীয় অবস্থানে রয়েছেন রংপুর বিভাগের ব্যাটসম্যান নাঈম ইসলাম। ৫ ম্যাচের একটিতে ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। ৯২.০০ গড়ে তার ব্যক্তিগতি সর্বোচ্চ ইনিংস ২১৬ রানের।

রংপুরের আরেক ব্যাটসম্যান সোহরাওয়ার্দী শুভ রয়েছেন এ তালিকার চতুর্থ স্থানে। ৫ ম্যাচে তার মোট রান ৩৩৭। শুভর ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ১৪৫ রানের। ৫ ম্যাচে তার ব্যাটিং গড় ছিল ১১২.৩৩।

 


সেরা ব্যাটসম্যানদের এ তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন রাজশাহীর ব্যাটসম্যান নাঈম ইসলাম। ৫ ম্যাচে তার মোট রান ৩৩১। মোট ৬ ইনিংসে রাজশাহীর ব্যাটসম্যান জুনায়েদের ব্যাটিং গড় ৫৫.১৬। সেরা পাঁচে অবস্থান করলেও কোনো সেঞ্চুরির দেখা পাননি জুনায়েদ। তার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ৮৯।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৭/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়