ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নির্বাচন কমিশনের ওপর বিএনপির আস্থা নেই : মির্জা ফখরুল

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচন কমিশনের ওপর বিএনপির আস্থা নেই : মির্জা ফখরুল

ঠাকুরগাঁও সংবাদদাতা : এরশাদ নির্বাচনে নিয়ম ভঙ্গ করেছেন অভিযোগ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সব মিলিয়ে রংপুর সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে। কিন্তু এই নির্বাচন কমিশনের ওপর এখনো আস্থা আনার মতো তেমন কিছু হয়েছে বলে বিএনপি মনে করে না।

শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও কালিবাড়ি নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশনের গঠন প্রণালীই হচ্ছে ভুল। দেশের বরেণ্য ব্যক্তিত্বদের নিয়ে, যাদের প্রতি সকলের আস্থা আছে তাদের নিয়ে নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেছিলাম। নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংগঠন, কাউকে তুষ্ট করার তার প্রয়োজন নেই। কারণ তারা যখন যে দলের সঙ্গে কথা বলেছেন, তখন তাকেই সন্তুষ্ট করেছেন। দেশের রাজনৈতিক সংকট মোকাবিলায় নিরপেক্ষ নির্বাচন কমিশনের বিকল্প নেই।

জোট সম্পর্কে তিনি বলেন, জোটের উদ্যোগ আমরা সবসময় নিচ্ছি। আমরা সকলকে জোট করার আহ্বান জানাচ্ছি এবং নতুন একটি জোট তৈরি হয়েছে। জামায়াতের সঙ্গে আমাদের জোট ভেঙে যায়নি।

নির্বাচন সম্পর্কে মির্জা ফখরুল বলেন, নিরপেক্ষ নির্বাচন কমিশন ও নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড না হলে আবারো সেই ২০১৪ মতো জোর করে নির্বাচন হবে। জোর করে নির্বাচন চাপিয়ে দিলে জনগণ সে নির্বাচন মেনে নিবে না এবং রাজনৈতিক সংকট নিরসন হবে না।

এ সময় রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, আবুল কালাম আজাদসহ স্থানীয় বিএনপির নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঠাকুরগাঁও/২২ ডিসেম্বর ২০১৭/তানভীর হাসান তানু/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়