ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ফতুল্লায় কলাবাগানের বিপক্ষে জিতল শেখ জামাল

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১৬ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফতুল্লায় কলাবাগানের বিপক্ষে জিতল শেখ জামাল

ক্রীড়া ডেস্ক: টস হেরে আগে ব্যাট করতে নামা শেখ জামালের দলীয় সংগ্রহটা খুব বেশি বড় ছিল না। কিন্তু ফতুল্লায় শেখ জামালের ছুঁড়ে দেওয়া সেই লক্ষ্য তাড়া করতে নেমে ওয়ালটন ডিপিএলে ৭৩ রানে হেরেছে কলাবাগান ক্রীড়া চক্র।

ফতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে টস জিতে শেখ জামালকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন কলাবাগানের অধিনায়ক মাহমুদউল হাসান। শুরুতে ব্যাটিংয়ে নেমে জোড়া ফিফটিতে ৪৯.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৬৩ রানের পুঁজি পায় শেখ জামাল। জয়ের লক্ষ্যে খেলতে নেমে ইলিয়াস সানী ও কাজী কামরুলদের বোলিং তোপে ১৯০ রান তুলতেই অলআউট হয়েছে কলাবাগান।

আগে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানেই ওপেনার সৈকত আলীকে হারিয়ে শুরুতে ধাক্কা খেয়েছিল শেখ জামাল। তবে দ্বিতীয় উইকেটে রাকিন আহমেদের সঙ্গে ১২১ রানের জুটিতে দলকে লড়াইয়ের ভীত গড়ে দেন আরেক ওপেনার পিনাক ঘোষ। মাত্র ১ রানের জন্য পিনাক ঘোষ হাফ সেঞ্চুরি মিস করলেও দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৭১ রানে আউট হন রাকিন আহমেদ। এছাড়া মিডলঅর্ডারে দলটির হয়ে ৬১ রানে অপরাজিত থেকে শেখ জামালের ইনিংস লম্বা করতে ভূমিকা রাখেন তানভীর হায়দার। এই তিন ব্যাটসম্যানের নৈপুন্যে ২৬৩ রানের পুঁজি পায় শেখ জামাল।

কলাবাগানের হয়ে আবুল হাসান সর্বোচ্চ ৩টি উইকেট নেন। এছাড়া সঞ্জিত সাহা, নাবিল সামাদ, রিয়াজুল হুদা, ও মাহমুদুল হাসান ১টি করে উইকেট নন।

২৬৪ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই ছন্নছাড়া ছিল কলাবাগানের ব্যাটিং। দলীয় ৪ রানে প্রথম উইকেটের পর ৪৬ রানে পৌঁছতেই টপঅর্ডারের ৪ ব্যাটসম্যান নেই দলটির। দলটির হয়ে তাইবুর রহমান ও মুক্তার আলী সমান ৫১ রানের ইনিংস খেললেও তা দলকে জেতানোর জন্য যথেষ্ট ছিল না। শেষপর্যন্ত ৪৭.৩ ওভারে ৭৩ রান পিছিয়ে থাকতেই সবকটি উইকেট হারিয়ে ফেলে কলাবাগান।

বল হাতে শেখ জামালের হয়ে ইলিয়াস সানি ৪টি ও কাজী কামরুল ইসলাম ২টি উইকেট নেন। এছাড়া রবিউল হক, সোহাগ গাজী, ও শচীন বেবি ১টি করে উইকেট নেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ মার্চ ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়