ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মার্কেটে আগুনে শাসকদলের যোগসূত্র আছে : বিএনপি

রেজা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৯, ৬ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্কেটে আগুনে শাসকদলের যোগসূত্র আছে : বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাজধানীর গুলশানে ডিসিসি মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনাকে নাশকতা হিসেবে অভিহিত করে এর নেপথ্যে ‘শাসকদলের যোগসূত্র’ আছে বলে মনে করছে বিএনপি।

 

শুক্রবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

 

তিনি বলেন, ‘সরকারের কর্মপদ্ধতির ধারাবাহিকতা বিশ্লেষণ করলে স্পষ্ট বোঝা যায় যে, গুলশান-১ এর ডিসিসি মার্কেটের অগ্নিকাণ্ডের প্রলয়ও একটি নাশকতা এবং এর সাথে শাসকদলের যোগসূত্র আছে। মার্কেটটি আত্মসাৎ করার জন্য ডিসিসি মার্কেটে আগুন লাগার ঘটনা একটি পরিকল্পিত নাশকতা।’

 

একই সঙ্গে আগুন লাগার কারণ অনুসন্ধানে বিশেষজ্ঞ দিয়ে নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের দাবি জানান তিনি।

 

তদন্তের আগেই অগ্নিকাণ্ডের ঘটনাকে দুর্ঘটনা হিসেবে অভিহিত করে বক্তব্য দেওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের সমালোচনা করেন বিএনপির এই নেতা।

 

তিনি বলেন, ডিসিসি মার্কেটের ব্যবসায়ীসহ সব মহলের দাবিকে পাশ কাটিয়ে এবং কোনো ধরনের তদন্তের আগেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র বললেন-আগুন লাগার ঘটনা নাশকতা নয়, এটি একটি দুর্ঘটনা। কোনো ঘটনা বা দুর্ঘটনা ঘটলেই প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন দলের নেতারা এবং প্রশাসনের দলীয় কর্মকর্তারা উদ্ভট আগাম মন্তব্য করে সুষ্ঠু তদন্তকে বাধাগ্রস্ত করতে একটি রেওয়াজে পরিণত করে ফেলেছে।

 

ব্যবসায়ী নেতারা সরকারের ‘লোক দেখানো তদন্ত’ কমিটিও প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি যাতে সুষ্ঠু তদন্তের অভাবে ঢেকে না যায় এবং ব্যবসায়ীদের যাতে মার্কেট থেকে উচ্ছেদ করতে না পারে, সেজন্য সব মহলকে সচেতন থাকতে হবে।

 

নাশকতা সৃষ্টিকারীদের মুখোশ উন্মোচন করে দৃষ্টান্তমূলক শাস্তি এবং ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের যথাযথ ক্ষতিপূরণেরও জোর দাবি জানান রিজভী।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৬ জানুয়ারি ২০১৭/রেজা/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়