ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গাইবান্ধায় বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

মোমেনুর রশিদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ২৭ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাইবান্ধায় বিদ্যালয়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সদর উপজেলার কামারজানি ইউনিয়নের কুন্দের পাড়ায় গণউন্নয়ন একাডেমি নামের একটি বিদ্যালয় পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

এতে বিদ্যালয়ের ছয়টি রুমের চারটি আগুনে পুড়ে গেছে।

বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে বিদ্যালয়ে আগুনের সূত্রপাত এবং শুক্রবার সকালে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন।

বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শামসুল আজম, গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল মোমিন খানা, গাইবান্ধা সদর থানার ওসি মেহেদী হাসানসহ অন্যরা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান আসাদ জানান, ব্রক্ষ্মপুত্র নদের দূর্গম চরের শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়ানোর লক্ষ্যে ২০০৩ সালে বিদ্যালয়টি  প্রতিষ্ঠিত হয়। এখানে প্রথম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ৫৭৩ জন শিক্ষার্থী লেখা-পড়া করে। সকালে বিদ্যালয়ে আগুন দেওয়ার খবর পেয়ে শিক্ষার্থীদের বিদ্যালয়ে এসে কান্না করতে দেখা গেছে। বিশেষ করে আসন্ন এসএসসি পরীক্ষার্থীরা দিশেহারা হয়ে পড়েছে। কারণ তাদের প্রবেশপত্রও আগুনে পুড়ে গেছে।

অতিরিক্ত জেলা প্রশাসক শামসুল আজম জানান, কাল থেকেই যাতে বিদ্যালয়ে ছেলে-মেয়েদের লেখাপড়া শুরু করা যায়, সেই লক্ষ্যে কাজ করা হবে। এ ছাড়া শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে এসএসসি পরীক্ষার্থীদের জন্য নতুন করে প্রবেশপত্র ইস্যুর ব্যবস্থা করা হবে।

গাইবান্ধার সদর থানার ওসি মেহেদী হাসান জানান, ঘটনাটি নাশকতা কিনা তা তদন্ত করা হচ্ছে।

 

 

 

রাইজিংবিডি/গাইবান্ধা/২৭ জানুয়ারি ২০১৭/মোমেনুর রশিদ সাগর/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়