ঢাকা, মঙ্গলবার, ৬ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সাংবাদিক নাজমুলসহ শ্রমিক নেতাদের মুক্তি দাবি

মামুন খান : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০১-২৭ ১:৩০:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৭-০১-২৭ ১:৩০:৪৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : আশুলিয়ায় গ্রেপ্তার সাংবাদিক নাজমুল হুদা ও গার্মেন্ট শ্রমিক নেতা-কর্মীদের মুক্তির দাবিতে মানববন্ধন করেছে জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশন।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধন থেকে এ দাবি জানায় সংগঠনটি।

মানববন্ধনে বক্তারা বলেন, আশুলিয়ায় গ্রেপ্তার শ্রমিক নেতা আব্দুল্লাহ আল মামুন, মো. রাশেদ, বিল্লাল হোসেন, আসিফ মিয়া, হোসেন আলী, রাকিব নেওয়াজসহ গ্রেপ্তার গার্মেন্টস শ্রমিক নেতা ও সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করে মুক্তির দাবি জানাচ্ছি।

তারা বলেন, আশুলিয়ায় শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবিতে তারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করে আসছিলেন। এতে নেতাদের কোনো উস্কানি ছিল না। অথচ প্রায় ১২টি মামলা হয়েছে।

বক্তারা বলেন, শ্রমিকদের দুঃখ-দুর্দশার কথা গণমাধ্যমে তুলে ধরায় সাংবাদিক নাজমুল হুদার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ তাকে রিমান্ডের নামে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করছে। বক্তারা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

অবিলম্বে সাংবাদিক নাজমুল হুদা এবং সব শ্রমিক নেতা-কর্মীদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, যেসব শ্রমিক কর্মচারীকে ছাঁটাই করা হয়েছে, তাদের ক্ষতিপূরণসহ চাকরিতে পুনর্বহালের দাবি জানান তারা।

সংগঠনের সভাপতি বাহরানে সুলতান বাহারের সভাপতিত্বে মানববন্ধনে ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা বিন তোফায়েল, সাংগঠনিক সম্পাদক গাজী নূরে আলম, কেন্দ্রীয় নেতা জামাল শিকদার, শামীম, মাসুদ, মায়া প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জানুয়ারি ২০১৭/মামুন খান/এসএন

Walton