ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

তাবেলা সিজার হত্যায় সাক্ষ্য ১৬ ফেব্রুয়ারি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৫, ৯ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাবেলা সিজার হত্যায় সাক্ষ্য ১৬ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক : ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ১৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে পুলিশের সার্জেন্ট মো. মোশারফ হোসেনকে জেরা করেন তাদের আইনজীবীরা। তার জেরা শেষে নতুন সাক্ষীদের সাক্ষ্য গ্রহণের জন্য বিচারক ১৬ ফেব্রুয়ারি দিন ঠিক করেন। বুধবার মোশারফ হোসেন আদালতে জবানবন্দি প্রদান করেন।

জবানবন্দিতে মোশাররফ হোসেন বলেন, ‘ঘটনার দিন ঘটনাস্থলের একটু পাশে ছিলাম। হঠাৎ করে গুলির শব্দ শুনতে পায়। একটু এগিয়ে গিয়ে দেখি একজন লোক একটি মোটরসাইকেল চালু করে দাঁড়িয়ে আছে। কিছুক্ষণ পরে ওই মোটরসাইকেলে আরো দুজন লোক ওঠে। এরপর মোটরসাইকেলটি ওই স্থান থেকে চলে যায়।’

তিনি আরো বলেন, ‘এরপর আমি গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে গিয়ে দেখি একজন লোক রক্তমাখা অবস্থায় পড়ে আছে। সেখানে সে ছটফট করছে।  তাকে একটি সিএনজিতে করে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে দেই। এরপর সেখানে পুলিশ এসে তিনটি গুলির খোসা, স্যান্ডেলসহ বেশ কিছু জিনিসপত্র জব্দ করে।’

এ নিয়ে মামলাটি ১১ জনের সাক্ষ্য গ্রহণ হয়েছে।

মামলাটিতে বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে গত বছর ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী গত বছরের ২৮ জুন মামলাটিতে কাইয়ুম কমিশনারসহ সাতজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অপর ছয় আসামি হলেন- এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গারি সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিনসহ স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুবৃর্ত্তদের গুলিতে নিহত হন ইতালিয়ান নাগরিক ও নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার। তাবেলা নেদারল্যান্ডস-ভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রুফ (প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি) কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৯ ফেব্রুয়ারি ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়