ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশনের অ্যাওয়ার্ড পাচ্ছেন ইকবালুর রহিম

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশনের অ্যাওয়ার্ড পাচ্ছেন ইকবালুর রহিম

নিজস্ব প্রতিবেদক : ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশনের সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন দিনাজপুর-৩ সংসদীয় আসনের সংসদ সদস্য ও হুইপ ইকবালুর রহিম।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতীয় সংসদের নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

ওয়ার্ল্ড লিডারশিপ ফেডারেশন অর্থনীতি, শিক্ষা এবং সামাজিক বিভিন্ন ক্যাটাগরিতে সংস্কার ও সৃজনশীল ব্যক্তি, গোষ্ঠী ও প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

হুইপ ইকবালুর রহিম তার নির্বাচনী এলাকায় হিজড়া সম্প্রদায়ের জন্য আবাসনের ব্যবস্থা করে মানবপল্লী গড়ে তোলা, বৃদ্ধাশ্রম নির্মাণ ও সামাজিক কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ২০১৭ সালের জন্য সোস্যাল ইনোভেটর ক্যাটাগরিতে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন। আগামী ২৩ ফেব্রুয়ারি ২০১৭ দুবাইয়ে এক অনুষ্ঠানে তাকে এ সম্মানসূচক অ্যাওয়ার্ডটি প্রদান করা হবে। তিনি অ্যাওয়ার্ডটি গ্রহণের জন্য ২২ ফেব্রুয়ারি দুবাইয়ের উদ্দেশে দেশ ত্যাগ করবেন। অ্যাওয়ার্ডটি গ্রহণ ছাড়াও তিনি পরের দিন আয়োজক কমিটির সঙ্গে বৈঠকে অংশগ্রহণ করবেন।

দিনাজপুর সদর উপজেলার এই ‘মানবপল্লী’ বাঙ্গীবেচা আশ্রয়ণ-২ প্রকল্পটি বাস্তবায়িত হয়েছে ২০১১ থেকে ২০১২ সালের মধ্যে। গত ১৭ আগস্ট ২০১২ তারিখ থেকে এখানে বসবাস শুরু হয়। এই পল্লীতে সর্বমোট ২৫টি ব্যারাক রয়েছে। প্রতি ব্যারাকে ৫টি করে ঘর রয়েছে। এখানে প্রায় ২৫০ জন হিজড়াকে পুনর্বাসন করা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৭/নৃপেন/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়