ঢাকা, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৪, ২৮ মে ২০১৭
Risingbd
সর্বশেষ:

রূপগঞ্জে আধিপত্য বিস্তারের জেরে ছাত্রলীগ কর্মীকে গুলি

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-১৬ ৮:৩৪:৫১ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-১৬ ৮:৩৭:০৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জের রূপগঞ্জে অধিপত্য বিস্তারের জেরে ঢাকার পল্টনে সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীরের অফিসে ছাত্রলীগ কর্মী মোশাররফ হোসেনকে গুলি করে মাসুদ রানা।

বৃহস্পতিবার ভোর ৪টার দিকে মাসুদ রানাকে কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানার গোলিয়ার ইউনিয়নের সীমান্তবর্তী এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৩। পরে র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসুদ এ তথ্য জানান।

এর আগে ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় নারায়ণগঞ্জের-১ (রূপগঞ্জ) সাংসদ গাজী গোলাম দস্তগীরের পল্টনের অফিসে ছাত্রলীগ কর্মী মোশাররফ হোসেন গুলিবিদ্ধ হন। এ ঘটনায় মোশাররফের বাবা একটি মামলা দায়ের করেন।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার জ্যেষ্ঠ সহকারী পরিচালক মিজানুর রহমান ভূঁইয়া জানান, পল্টনের ঘটনার তিন থেকে চার দিন আগে নারায়ণগঞ্জের ভুলতার কায়েতপাড়া এলাকায় ভূমিদস্যুবিরোধী সভা অনুষ্ঠিত হয়। সে সভায় মাসুদ রানার ঘনিষ্ঠ মাদক ও অস্ত্র ব্যবসায়ী রাইফেল আলমগীর, আল আমিনসহ তার গ্রুপের সদস্যরা যায়। সেখানে মোশাররফের সঙ্গে মাসুদের বাক-বিতণ্ডা ও হাতাহাতি হয়। তবে তাদের শত্রুতা আরো পুরনো। নারায়ণগঞ্জের রূপগঞ্জে দুজনের আধিপত্য বিস্তারের আগে থেকেই তাদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল।

র‌্যাব সূত্র জানায়, মাসুদ রানাকে ২০১৫ সালে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রসহ র‌্যাব-১১ গ্রেপ্তার করে। ওই সময় জেলে ঢাকার মোহাম্মদপুরের মাদক ব্যবসায়ী রাইফেল আলমগীরের সঙ্গে সখ্য বাড়ায় সে। এরপর আলমগীরের সহায়তায় মাসুদ নারায়ণগঞ্জে অস্ত্র সাপ্লাই শুরু করে। তার এ কাজে বাধা দেওয়ায় মোশাররফ প্রধান শত্রু হয়ে দাঁড়ায় এবং পথের কাঁটা দূর করার জন্য সব সময় সুযোগ খুঁজতে থাকে।



রাইজিংবিডি/ঢাকা/১৬ ফেব্রুয়ারি ২০১৭/নূর/মুশফিক

Walton Laptop