ঢাকা, শুক্রবার, ৯ চৈত্র ১৪২৩, ২৪ মার্চ ২০১৭
Risingbd
মার্চ
সর্বশেষ:

লাখো প্রদীপ জ্বেলে ভাষাশহীদদের স্মরণ

আবদুস সাত্তার : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০২-২১ ৮:৪৭:১৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০২-২২ ১০:০৩:৫৭ এএম

নড়াইল প্রতিনিধি : নড়াইলে লাখো প্রদীপ প্রজ্বালন করে ভাষাশহীদদের স্মরণ করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের খেলার মাঠে মোমবাতি প্রজ্বালন করা হয়। এ অনুষ্ঠানে নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, একুশ উদযাপন পর্ষদের সদস্যসচিব নাট্যকার ও অভিনেতা কচি খন্দকারসহ অনেকে উপস্থিত ছিলেন।

একুশ উদযাপন পর্ষদের আয়োজনে ও স্কয়ারের সহযোগিতা লাখো প্রদীপ প্রজ্বালন করা হয়। মোমবাতির আলোয় বর্ণমালা, শহীদ মিনার, অালপনাসহ বাংলাদেশের নানান ঐতিহ্য তুলে ধরা হয়। এ ছাড়া ভাষা দিবসের ৬৬তম বছর উপলক্ষে ওড়ানো হয় ৬৬টি ফানুস।



উদযাপন পর্ষদের সদস্যসচিব নাট্যকার কচি খন্দকার জানান, ভাষাশহীদদের স্মরণে ১৯৯৮ সালে নড়াইলে এ আয়োজন শুরু হয়। প্রথমবার নড়াইলের সুলতান মঞ্চসহ শহরের বিভিন্ন স্থানে প্রায় ১০ হাজার মোমবাতি প্রজ্বালন করা হয়। এরপর থেকে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ খেলার মাঠে মোমবাতি প্রজ্বালন করে ভাষাশহীদদের স্মরণ করা হচ্ছে।



এ বছর লাখো মোমবাতি প্রজ্বালন করা হয়েছে। এ ছাড়া দেশাত্মবোধক ও একুশের কবিতা, গান, গণসংগীতসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়। হাজারও মানুষ প্রদীপ প্রজ্বালন উপভোগ করেন।



রাইজিংবিডি/নড়াইল/২১ ফেব্রুয়ারি ২০১৭/আবদুস সাত্তার/বকুল/এএন

Walton Laptop