ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দিগন্ত ধারা সাহিত্য পুরস্কার পেলেন আনোয়ার হোসেন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিগন্ত ধারা সাহিত্য পুরস্কার পেলেন আনোয়ার হোসেন

নিজস্ব প্রতিবেদক : দিগন্ত ধারা সাহিত্য পুরস্কার-২০১৭ পেয়েছেন হবিগঞ্জের কবি ও লেখক মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন। মুক্তিযুদ্ধভিত্তিক কবিতায় অবদানের জন্য তাকে এ পুরস্কার দেওয়া হয়েছে।

রাজধানীর শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে সম্প্রতি এ পুরস্কার দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাহিত্যিক ড. মোহাম্মদ আমীন। প্রধান অতিথি ছিলেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। বক্তব্য রাখেন ড. হায়াৎ মামুদ, কবি আসাদ চৌধুরী এবং বুলবুল চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন কবি লিটন মোস্তাফিজ।

জুরি বোর্ডের প্রধান ড. হায়াৎ মামুদ বলেন, মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেনের দুটি কাব্যগ্রন্থ এবং দুটি ছড়ার বই আমাদের জুরিরা বিশ্লেষণ করেছেন। তারা সিদ্ধান্ত নিয়েছেন, তার বইগুলো মুক্তিযুদ্ধের চেতনা বিকাশে অবদান রাখছে। এজন্য আমরা তাকে স্বীকৃতি এবং সম্মাননা দিচ্ছি।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে মো. আনোয়ার হোসেন বলেন, প্রথমবারের মতো সাহিত্য পুরস্কার পেলাম। এটি আমার জন্য অনেক সম্মানের।

অনুষ্ঠানে উপস্থিত না থাকতে পারায় দুঃখ প্রকাশ করেন মো. আনোয়ার। তিনি বলেন, ‘আমি হবিগঞ্জের মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিঠির সদস্য। অনুষ্ঠানের দিন আমাদের বৈঠক ছিল। মুক্তিযোদ্ধা যাচাই করার কাজটি আমার কাছে জাতির জন্য একটি জরুরি কাজ মনে হয়েছে, তাই পুরস্কার প্রদান অনুষ্ঠানে যাইনি।’

এবার দিগন্ত ধারা সাহিত্য পুরস্কারপ্রাপ্তদের মধ্য আছেন- উপন্যাসে মইনুল আহসান সাবের, ছোটগল্পে জাকির তালুকদার এবং শিশুসাহিত্যে লিপি মনোয়ার।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়