ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বর্তমান সরকার ও কমিশনের অধীনেই নির্বাচন

আশরাফ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩০, ২৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বর্তমান সরকার ও কমিশনের অধীনেই নির্বাচন

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

নিজস্ব প্রতিবেদক : নির্ধারিত সময়ে বর্তমান সরকারের অধীনেই নবগঠিত নির্বাচন কমিশন নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করবে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

শনিবার ঢাকায় এফডিসিতে ডিবেট ফর ডেমোক্রেসি আয়োজিত ‘জাতীয় নির্বাচনের পূর্বে রাজনৈতিক সংলাপের প্রয়োজন নেই’ শীর্ষক ছায়া সংসদের বির্তক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এ কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আমরা বিশ্বাস করি, বিএনপিসহ সব রাজনৈতিক দল আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করবে। এখন আর সংলাপের দাবি না করে বিএনপির উচিত হবে, আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা।

মন্ত্রী আরো বলেন, নির্বাচন প্রতিহত করার সক্ষমতা বিএনপির নেই। ১৯৯৬ সালের নির্বাচন টিকেনি কিন্তু ২০১৪ সালের নির্বাচন টিকেছে। বিশ্ববাসী এ নির্বাচন গ্রহণ করেছে। বিএনপি এ নির্বাচন প্রতিহত করার চেষ্টা করে ব্যর্থ হয়েছে। নির্বাচন প্রতিহতের নামে মানুষ হত্যা করা রাজনীতি হতে পারে না। আন্দোলন গণমুখী না হলে, সে আন্দোলন সফল হয় না।

তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনকালীন সরকার নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করবে। ২০০৫ সালে ৫টি গুরুত্বপূর্ণ সিটি করপোরেশনের নির্বাচনে জয়লাভ করেও বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নেয়নি। এমনকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সংলাপে অংশ না নিয়ে ভুল করেছে।

তিনি বলেন, সরকার ইতোমধ্যে প্রমাণ করেছে বর্তমান সরকারের অধীনেই নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব।

ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বলেন, আমরা ১৫ ফেব্রুয়ারি এবং ৫ জানুয়ারির মতো নির্বাচন চাই না। আমরা চাই আগামী জাতীয় নির্বাচন যাতে সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়। ভোটাররা যাতে নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে পারে। আমরা চাই গণতন্ত্র, সুশাসন ও উন্নয়ন যাতে একই তালে চলে।

উল্লেখ্য, প্রতিযোগিতায় সরকারি দল হিসেবে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি ও বিরোধী দল হিসেবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। বিতর্কে বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি জয়লাভ করে।



রাইজিংবিডি/ঢাকা/২৫ ফেব্রুয়ারি ২০১৭/আশরাফ/হাসান/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়