ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘বন্দিরা ভিডিও কনফারেন্সে সাক্ষ্য দিতে পারবে’

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১১, ২৬ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বন্দিরা ভিডিও কনফারেন্সে সাক্ষ্য দিতে পারবে’

কারা সপ্তাহ উপলক্ষে বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কারা বিভাগের উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সদিচ্ছায় কারাবন্দিরা মোবাইল/টেলিফোনে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলার দ্বার উন্মোচিত হচ্ছে। এ ছাড়া স্পর্শকাতর বন্দিদের কারাগার থেকে আদালতে ভিডিও কনফারেন্সিং পদ্ধতিতে বিচার কার্যক্রম চালু করা হচ্ছে।

রোববার দুপুরে কারা সপ্তাহ উপলক্ষে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার প্রাঙ্গণে আয়োজিত কুচকাওয়াজ পরিদর্শন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এক সময় কারাগার শুধু সাজা কার্যকরের স্থান হিসেবে পরিগণিত হতো। আজ কারাবন্দিদের সংশোধনের মাধ্যমে সমাজের পুনর্বাসন করার চেতনা ধারণ করে কারা সপ্তাহ উদযাপন করা হচ্ছে। যা শুধু কারা বিভাগের নয়, আমাদের সরকারের সফলতার একটি উজ্জ্বল দৃষ্টান্ত।

মন্ত্রী বলেন, কারা বিভাগে ৩ হাজার ১০৭ জনবল নিয়োগের জন্য সরকারি আদেশ জারি করা হয়েছে। আশা করি শিগগিরই এর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

এর আগে আসাদুজ্জামান খান কামাল কারাগার প্রাঙ্গণে উপস্থিত হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেবা সুরক্ষা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহমেদ চৌধুরী ও কারা মহাপরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিন তাকে অভ্যর্থনা জানান।

মন্ত্রী একটি খোলা জিপে চড়ে প্যারেড পরিদর্শন ও বেলুন এবং পায়রা উড়িয়ে কারা সপ্তাহের উদ্বোধন করেন।



রাইজিংবিডি/গাজীপুর/২৬ ফেব্রুয়ারি ২০১৭/হাসমত আলী/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়