ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সমরাস্ত্র প্রদর্শনী শুরু

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সমরাস্ত্র প্রদর্শনী শুরু

নিজস্ব প্রতিবেদক : স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৭ উদযাপনের অংশ হিসেবে বৃহস্পতিবার থেকে পুরাতন বিমানবন্দরের জাতীয় প্যারেড স্কয়ারে সমরাস্ত্র প্রদর্শনী শুরু হয়েছে।

প্রদর্শনীতে ফুটে উঠেছে মহান স্বাধীনতা যুদ্ধে সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর অবদান।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী এবং বিমানবাহিনীর সম্মিলিত সমরাস্ত্র   প্রদর্শনীর উদ্বোধন করেন। বুধবার বিকালে জাতীয় প্যারেড স্কয়ারে ৭ দিনব্যাপী এই প্রদর্শনীর উদ্বোধন করেন তিনি। পরে প্রধানমন্ত্রী বিভিন্ন স্টল ও প্যাভেলিয়ন পরিদর্শন করেন এবং বিভিন্ন হালকা ও ভারী সমরাস্ত্র প্রত্যক্ষ করেন।

পুরো জাতীয় প্যারেড গ্রাউন্ডজুড়ে তিন বাহিনীর বিভিন্ন স্টল ও প্যাভেলিয়ন করা হয়েছে। এগুলোতে বিভিন্ন হালকা ও ভারী সমরাস্ত্র শোভা পাচ্ছে। মিগ-২৯ এবং মিগ-২১ যুদ্ধবিমানে নানা কর্মকাণ্ড দেখানো হয়েছে। শোভা পাচ্ছে সশস্ত্র বাহিনীর আধুনিকায়ন ও উন্নয়ন কর্মকাণ্ডের বিবরণ।

এদিকে প্রদর্শনী বিষয়ে সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে বৃহস্পতিবার সকালে সংবাদ সম্মেলন করা হয়। এতে বাংলাদেশ সেনা, নৌ ও বিমানবাহিনীর প্রতিনিধিরা তাদের স্টল সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরেন।

প্রদর্শনী ২৩ মার্চ থেকে ২৬, ২৭ ও ২৯ মার্চ সকাল ৯টা ৩০ মিনিট থেকে বিকেল ৫টা ৩০ মিনিট পর্যন্ত বেসামরিক লোকদের জন্য উন্মুক্ত থাকবে। ২৪ মার্চ সকাল ৯টা ৩০ মিনিট থেকে দুপুর ১২টা পর্যন্ত সাধারণের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনী আগামী ২৮ মার্চ সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত শুধুমাত্র সশস্ত্র বাহিনীর সদস্যদের এবং সামরিক স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। ২৯ মার্চ সাধারণ জনগণসহ ঢাকা মহানগরীর স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত উন্মুক্ত থাকবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/মাকসুদ/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়