ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডাস্টবিনে পাওয়া নবজাতকের নাম জয়তী

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ২৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাস্টবিনে পাওয়া নবজাতকের নাম জয়তী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহআলী থানা এলাকার নবাবেরবাগের একটি ডাস্টবিন থেকে গত ১১ মার্চ এক জীবিত নবজাতককে (কন্যাশিশু) উদ্ধার করে পুলিশ। বিপুল নামের এক পথচারী শিশুটির কান্নার আওয়াজ শুনে থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে নবজাতককে উদ্ধার করে। পরে তাকে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়।

এরই মধ্যে ঢামেক হাসপাতালের নিবিড় পরিচর্যায় সুস্থ হয়ে উঠছে শিশুটি। হাসপাতালের নবজাতক বিভাগের স্পেশাল কেয়ার বেবি ইউনিটে রয়েছে সে। শিশুটিকে উদ্ধার করা ব্যক্তি বিপ্লব হোসেন তার নাম দিয়েছেন আশা ওরফে জয়তী। পুরো নাম দেওয়া হয়েছে আশা সিদ্দিকা জয়তী।

‘যেহেতু মৃত্যুর প্রায় দ্বারপ্রান্ত থেকে শিশুটি ফিরে এসেছে, সেহেতু তাকে আশার আলো হিসেবে দেখছি আমি’, এমনটাই মন্তব্য তার।

পুলিশের সহায়তায় গত ১১ মার্চ শিশুটিকে উদ্ধার করা হয়। ডাস্টবিন থেকে এ নবজাতককে উদ্ধার করেন বিপ্লব হোসেন। একটি বাজারের ব্যাগের মধ্যে ময়লা কাপড় দিয়ে প্যাঁচানো ছিল শিশুটি। পুলিশ ধারণা করছিল, জন্মের কয়েক ঘণ্টা পর শিশুটিকে কেউ এখানে ফেলে গিয়েছিল। তবে শিশুটির প্রকৃত বাবা-মা এখনও প্রকাশ্যে আসেননি।

বৃহস্পতিবার বিপ্লব হোসেন জানান, জয়তীর রক্তের মানুষগুলো তাকে ছেড়ে গেলেও তিনি তাকে ছেড়ে যেতে রাজি না।

তিনি বলেন, কয়েকজন অভিভাবক জয়তীকে লালন পালন করতে আদালতের কাছে আবেদন করেছেন। গতকাল আদালতে শুনানি হয়েছিল। আগামী ২৯ মার্চও শুনানির তারিখ আছে। আমিও তাকে লালন পালন করতে চাই। এখন আদালত যা রায় দেন তাতেই আমি সন্তুষ্ট থাকব।

ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের প্রধান মনীষা ব্যানার্জি জানান, শিশুটি সুস্থ হয়ে উঠছে। তবে সম্পূর্ণ সুস্থ হতে আরো সময় লাগবে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মার্চ ২০১৭/নূর/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়