ঢাকা, শুক্রবার, ৫ কার্তিক ১৪২৪, ২০ অক্টোবর ২০১৭
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ শিক্ষক সমিতির কর্মসূচি স্থগিত

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৩-২৮ ১২:৪৩:০০ পিএম     ||     আপডেট: ২০১৭-০৩-২৮ ১২:৪৩:০০ পিএম

নিজস্ব প্রতিবেদক : শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, সরকারি বিধি মোতাবেক স্বীকৃতিপ্রাপ্ত সব বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে অবিলম্বে এমপিওভুক্তকরণ, ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী উৎসব ভাতা প্রদানের দাবিতে আগামী ৩০ মার্চের কর্মসূচি স্থগিত করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি।

শিক্ষক নেতারা জানান, ৩০ মার্চ সারা দেশের স্কুলগুলোতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই ওই দিন আমাদের দাবি আদায়ে যে কর্মসূচি পালনের কথা হয়েছিল, আমরা তা স্থগিত করেছি। তবে সবার সঙ্গে (শিক্ষক নেতা) আলোচনা করে পরবর্তীতে এ কর্মসূচি পালনের তারিখ জানানো হবে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ শিক্ষক সমিতির মানববন্ধন শেষে এ কথা জানান শিক্ষক নেতারা।

এ সময় সংগঠনের সভাপতি অধ্যক্ষ এম, এ আউয়াল সিদ্দিকী বলেন, আমরা যে দাবি আদায়ের জন্য আন্দোলন করছি অবিলম্বে তা মেনে নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছি। অন্যথায় দাবি আদায়ের লক্ষ্যে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। আর এর ফলে শিক্ষা কার্যক্রম ব্যাহত হলে তার দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

এর আগে মানববন্ধন শেষে পূর্বঘোষণা ছাড়াই শিক্ষক নেতারা শিক্ষা ভবন ঘেরাওয়ের জন্য রওয়না হলে প্রেসক্লাবের সামনে পুলিশ বাধা দিলে তারা সরে যায়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বিলকিস জামান, সহসভাপতি অধ্যক্ষ সমরেন্দ্র নাথ রায়, মো. আবদুল খালেক, হাসিনা পারভিন, মো. আবদুল মজিদ প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/নাসির/এসএন

Walton
 
   
Marcel