ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা শনিবার

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ২৮ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা শনিবার

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২৫ নভেম্বর হতে ১০ ডিসেম্বর) এবং বেগম রোকেয়া দিবস ২০১৬ উপলক্ষে জয়িতা অন্বেষণ কার্যক্রমের অধীনে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতাদের সংবর্ধনা দেওয়া হবে। নির্বাচিত এ নারীরা প্রত্যেকেই তাদের স্বমহিমায় উজ্জ্বল।

ঢাকা জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তৌহিদ এলাহী এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে (৪র্থ তলা) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ও ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ের আয়োজনে শনিবার সকাল ১০টা থেকে এ সংবর্ধনা প্রদান করা হবে।

মোট ৫টি ক্যাটাগরিতে নির্বাচিত ১০ জন নারীর মধ্য থেকে শ্রেষ্ঠ ৫ সংগ্রামী ও সফল নারীর হাতে তুলে দেওয়া হবে এ পুরস্কার।

এ বছর ১০ জন নির্বাচিত জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী বৃষ্টি ও নাহিদা আক্তার। শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্য অর্জনকারী মনিকা রানী ও আমিনা ফাহমিদা খানম। সফল জননী হালিমা খাতুন ও রওশনারা বেগম।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুনভাবে জীবন শুরু করা ফিরোজা খাতুন ও মিরা বেগম। সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কোহিনুর আক্তার ও সালমা আক্তার।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন, মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী। বিভাগীয় কমিশনার ঢাকা হেলালুদ্দিন আহমেদ অনুষ্ঠানটির সভাপতিত্ব করবেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৮ এপ্রিল ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ