ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কাজী আরিফের দাফন বুধবার

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০০, ২ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কাজী আরিফের দাফন বুধবার

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল বুধবার বেলা ৩টায় মিরপুরের শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে মুক্তিযোদ্ধা ও আবৃত্তিশিল্পী কাজী আরিফকে। দাফনের আগ পর্যন্ত তার মরদেহ বিশেষ ব্যবস্থায় রাখা হবে ধানমন্ডিতে মেয়ের বাসায় বলে পারিবারিক সুত্রে জানা যায়।

এর আগে কাজী আরিফের মরদেহবাহী বিমান মঙ্গলবার সকাল পৌনে ৯টায় ঢাকার হয়রত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে নামে। সেখানে তার মরদেহ গ্রহণ করে পরিবারের সদস্যরা। কেন্দ্রীয় শহীদ মিনারে কাজী আরিফের মরদেহ রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার ও সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১টা পর্যন্ত রাখা হয়।

শহীদ মিনারে কাজী আরিফকে শেষবারের মতো বিদায় জানাতে শহীদ মিনারে উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ, গণসংগীত শিল্পী ফকির আলমগীর, আবৃত্তিকার শিমুল মুস্তাফা, স্থপতি ও লেখক শাকুর মজিদ প্রমুখ।

এ ছাড়া বিভিন্ন আবৃত্তি সংগঠনের সদস্যরাও ছিলেন শহীদ মিনার প্রাঙ্গণে। শেষ শ্রদ্ধা জানানোর আয়োজনটি সমন্বয় করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ।

সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের পর জোহরের নামাজের পর ঢাকা বিশ্ববিদ্যালয় জামে মসজিদে তার দ্বিতীয় জানাজা হয়। সেখান থেকে পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী নেওয়া হয় মেয়ের বাসায়।

গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় কাজী আরিফ মারা যান। পরে রোববার যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জ্যামাইকা মুসলিম সেন্টারে বাদ মাগরিব তার প্রথম জানাজা হয়।



রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়