ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদে বিআরটিসির ৯০০ স্পেশাল বাস

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫১, ২৪ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে বিআরটিসির ৯০০ স্পেশাল বাস

ছবি : শাহীন ভূইয়া

নিজস্ব প্রতিবেদক : আসন্ন রমজানের ঈদে ঘরমুখী যাত্রীদের সেবাপ্রদানে বিআরটিসির ৯০০ বাস প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি জানান, পাশাপাশি তাৎক্ষণিক পরিস্থিতি মোকাবিলায় মহাখালী, গাবতলী, যাত্রাবাড়ি ও সায়েদাবাদ টার্মিনালে পঞ্চাশটি বাসও প্রস্তুত থাকবে। এ ছাড়া যাত্রীসেবা প্রদানের বিষয়াদি তদারক করতে খোলা হবে নিয়ন্ত্রণ কক্ষ।

বুধবার কমলাপুর বাস ডিপোতে বিআরটিসির অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের পেনশন ও গ্র্যাচুইটির চেক বিতরণ এবং আসন্ন ঈদে বিআরটিসির সেবার মান বৃদ্ধি বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সেতুমন্ত্রী এ কথা বলেন।

 http://www.risingbd.com/media/imgAll/2017May/bg/Qader_120170524155043.jpg

ওবায়দুল কাদের বলেন, আগামী ২২ জুন থেকে ঈদুল ফিতরের পরবর্তী তিন দিন পর্যন্ত এসব স্পেশাল বাস রাস্তায় চলবে। ঈদের ৭ দিন আগে থেকে স্পেশাল বাসের টিকিট বিক্রি করবে বিআরটিসি।

মন্ত্রী বলেন, অতিরিক্ত ভাড়া আদায় বন্ধে বিআরটিসির তিনটি মনিটরিং টিম নিয়মিত কার্যকর রাখা হবে। এ ছাড়া সড়কে যানবাহনের কোনো প্রকার সমস্যা হলে তাৎক্ষণিকভাবে মেরামতের জন্য পাঁচ সদস্য বিশিষ্ট চারটি কারিগরি টিম টাঙ্গাইল, বগুড়া, রংপুর এবং কাঁচপুর ব্রিজ এলাকায় স্ট্যান্ডবাই রাখা হবে।

এ ছাড়া ভারতীয় ঋণ কর্মসূচির আওতায় বিআরটিসির জন্য ৬০০ বাস এবং ৫০০ ট্রাক সংগ্রহের উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ডিসেম্বর নাগাদ বাস ও ট্রাকের বহর ঢাকায় আসতে শুরু করবে বলে মন্ত্রী আশা প্রকাশ করেন।

এর আগে মন্ত্রী বিআরটিসির অবসরপ্রাপ্ত ২১ জন কর্মকর্তা-কর্মচারীর অনুকূলে পেনশন ও গ্র্যাচুইটির বকেয়া পাওনার চেক তুলে দেন।



এ সময় বক্তব্য রাখেন বিআরটিসির চেয়ারম্যান মো. মিজানুর রহমান। সভায় বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়