ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষক শ্যামল কান্তির মুক্তি দাবি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২৬ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষক শ্যামল কান্তির মুক্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগে দায়ের করা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট। একইসঙ্গে তার নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

একই ব্যক্তির পক্ষে একই দাবি জানালেও সংগঠনটি পৃথক দুটি ব্যানারে পৃথক পৃথক স্থানে মানববন্ধন ও সমাবেশ পালন করে। যার একটিতে নেতৃত্ব দিয়েছেন হিন্দু মহাজোটের সভাপতি ড. প্রভাস চন্দ্র রায়। অন্যটিতে নেতৃত্ব দিয়েছেন অ্যাডভোকেট দিনবন্ধু রায়।

দিনবন্ধু রায় আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক শ্যামল কান্তি ভক্তের বিরুদ্ধে ‘মিথ্যা অভিযোগে’ কান ধরে উঠবস করার পর এখন ঘুষ গ্রহণের ‘মিথ্যা অভিযোগে’ তাকে গ্রেপ্তার করা হয়েছে। এতে দেশের সাধারণ মানুষ শুধু লজ্জিতই নয়, আতঙ্কগ্রস্ত।

আগামী তিন দিনের মধ্যে শিক্ষক শ্যামল কান্তি ভক্তের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানান বক্তারা। অন্যথায় হিন্দু মহাজোট সারা দেশে গণআন্দোলন গড়ে তুলবে বলে হুঁশিয়ারি দেন তারা।

দিনবন্ধু রায়ের সভাপতিত্বে মানববন্ধনে জাতীয় হিন্দু মহাজোটের সহসভাপতি সোনালী দাস, মানিক চন্দ্র সরকার, ভারপ্রাপ্ত মহাসচিব উত্তম কুমার দাস, যুগ্ম মহাসচিব লায়ন বিমল প্রমুখ উপস্থিত ছিলেন।

ড. প্রভাস চন্দ্র রায় আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছিত করার রেশ কাটতে না কাটতেই পুনরায় একটি মহল এবং একটি প্রভাবশালী চক্র বিভিন্ন অসৎ উপায় অবলম্বন করে তাকে নানাভাবে হয়রানির চেষ্টা চালিয়ে যাচ্ছে । শ্যামল কান্তির বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগে যে মামলা দায়ের করা হয়েছে তা সম্পূন্ন মিথ্যা ও বানোয়াট।



বক্তাগণ বলেন, যেভাবে ডিজিটাল পদ্ধতিতে হিন্দু নির্যাতিত হচ্ছে তা অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে। একের পর এক যেভাবে হিন্দু নির্যাতন হচ্ছে তা অস্তিত্বের ওপর আঘাত হানছে।

বক্তাগণ শিক্ষক শ্যামল কান্তির বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান। অন্যথায়  দেশে হিন্দু আন্দোলন শুরু হলে তার দায়িত্ব সরকারকে নিতে হবে বলে জানান বক্তারা।

এই মানববন্ধন থেকে শ্যামল কান্তির স্ত্রী সবিতা হালদার তার স্বামীর মুক্তির দাবি জানান।

মানববন্ধনের উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান সমন্বয়কারী শ্যামল কুমার রায়, নির্বাহী সভাপতি সুকৃতি কুমার মণ্ডল, যুগ্ম মহাসচিব সমীর সরকার প্রমুখ।

এদিকে একই দাবিতে পৃথক ব্যানারে মানববন্ধন ও সমাবেশ কেন জানতে চাইলে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট (দিনবন্ধু রায় সমর্থিত) এর ভারপ্রাপ্ত মহাসচিব উত্তম কুমার দাস  বলেন,  সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করতে একটি চত্র গত ৫/৬ মাস ধরে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

অন্যদিকে সভাপতি ড. প্রভাস চন্দ্র রায় সমর্থিতরা বলেন,  ‘আমাদের বিদ্রোহী একটি গ্রুপ আছে, যারা বিএনপি-জামায়াত সমর্থিত। এ কারণে তাদের ছেড়ে আমরা আলাদা মানববন্ধন ও সমাবেশ করেছি।’



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়