ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ট্রেনে স্বস্তিতে ফিরছে মানুষ

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ২৮ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ট্রেনে স্বস্তিতে ফিরছে মানুষ

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরতে শুরু করেছে কর্মজীবী মানুষ। তবে ট্রেনে এখন তেমন ভিড় নেই। যারা বুধবার ট্রেনে করে ঢাকায় ফিরেছেন, তাদের যাত্রা হয়েছে বেশ স্বস্তির।

বুধবার সরেজমিনে গিয়ে দেখা যায়, কমলাপুর রেল স্টেশনে একের পর এক ট্রেন এসে ভিড়ছে। যারা আগাম ফিরতি টিকিট কিনেছিলেন তারা আজ ফিরছেন। আগামী শনিবার সকাল থেকে ট্রেনে ঢাকামুখী মানুষের চাপ পড়বে বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্তী রাইজিংবিডিকে বলেন, ‘ঈদের ছুটি শেষ হয়েছে মঙ্গলবার। বুধবার খুলেছে অধিকাংশ অফিস। তবে অনেকের ঈদ উদযাপন এখনো শেষ হয়নি। এ কারণে অধিকাংশ মানুষ এখনো ফেরেনি। যারা অগ্রিম ফিরতি টিকিট কেটে রেখেছেন তারাই কেবল ফিরছেন। যাত্রীরা ট্রেনে স্বাচ্ছন্দে ফিরছেন। কোনো অভিযোগ নেই।’

উত্তর ও পূর্ববঙ্গ থেকে ট্রেনে মানুষ আসছে। তবে তা ছিল তুলনামুলক কম। বুধবার চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও জামালপুরসহ দেশের বিভিন্ন এলাকা থেকে ট্রেন কমলাপুর এসে পৌঁছায়। নির্দিষ্ট সময়ে স্টেশনে এসে থামছে ট্রেনগুলো।

স্টেশন থেকে বের হওয়ার সময় কথা হয় বেসরকারি চাকরিজীবী আব্দুল ওহাবের সঙ্গে। তিনি বলেন, ‘বাড়তি ছুটি নিতে পারেনি। এ কারণে চলে আসা। গ্রামের বাড়িতে ঈদ করার পাশপাশি পুরনো অনেকের সঙ্গে দেখা হয়েছে। খুব ভাল লেগেছে।’

আর মায়ের হাত ধরে থাকা ৭ বছরের তিথি বলে, ‘নানু বাড়িতে ঈদে খুব মজা হয়েছে। মেলায় গেছি, নাগরদোলায় চরেছি, আরো কতকিছু।’

ট্রেনে আসতে কোনো ঝামেলা হয়নি বলে জানান তিথির মা নার্গিস আক্তার।

এ সময় তাদের মতো অনেককেই স্টেশন থেকে বের হতে দেখা যায়। তবে স্টেশনে তেমন ভিড় নেই।



রাইজিংবিডি/ঢাকা/২৮ জুন ২০১৭/মাকসুদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়