ঢাকা, বৃহস্পতিবার, ৮ অগ্রহায়ণ ১৪২৪, ২৩ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

চিকুনগুনিয়ায় আক্রান্তদের ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান

হাসিবুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৭-১৭ ৩:৩৫:২৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৭-১৭ ৩:৩৫:২৩ পিএম

নিজস্ব প্রতিবেদক : চিকুনগুনিয়ায় আক্রান্তদের ক্ষতিপূরণ দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দীন আহমেদ।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন ‘চিকুনগুনিয়া মহামারির জন্য দায়ী ব্যক্তিদের শাস্তি ও আমাদের করণীয়’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মহিউদ্দীন আহমেদ বলেন, চিকুনগুনিয়া ঢাকা শহরসহ সারা দেশে মহামারির ন্যায় ছড়িয়ে পড়ার পরও স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের একে অন্যের ওপর দায় চাপানো লজ্জার ব্যাপার। যেহেতু আদালত থেকে আক্রান্ত ব্যক্তিদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না- মর্মে রুল জারি করা হয়েছে, এই অবস্থায় দায় না নেওয়ার এই মানসিকতা আদালত অবমাননার শামিল বলে আমরা মনে করি।

তিনি বলেন, বিভিন্ন মহল বিভিন্ন প্রতিষ্ঠানকে দোষারোপ করলেও প্রকৃত দোষীদের চিহ্নিত করা হয়নি। এরই মধ্যে হাইকোর্ট চিকুনগুনিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা দিয়েছেন। আমরাও আশা রাখি সরকার অভিভাবক হিসেবে আক্রান্ত ব্যক্তিদের যথাযথ ক্ষতিপূরণ দেবে।

এ সময় কিছু পরামর্শ দিয়ে তিনি বলেন, সারা দেশে মশা নিধনের জন্য আগের মতো স্বাস্থ্য পরিদর্শক নিয়োগ দিয়ে মশা মারার কার্যকর ব্যবস্থা নিতে হবে। ঢাকাসহ সারা দেশে সকল জলাধার পরিষ্কার করে জলপ্রবাহ ঠিক রাখতে হবে। যত্রতত্রভাবে ময়লা আবর্জনা ফেলা বন্ধ করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কৃষিবিদ ইনস্টিটিউটের প্রাক্তন মহাপরিচালক ড. আলাউদ্দিন পিকে, প্রাক্তন সংসদ সদস্য অধ্যাপক হুমায়ুন কবির হিরু, দুর্নীতি প্রতিরোধ আন্দোলনের সভাপতি হারুন অর রশিদ খান, কর্মসংস্থান আন্দোলনের সভাপতি মো. দেলোয়ার হোসেন, সংগঠনের মহাসচিব আবু বকর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক ইসরাত হাসান, জাতীয় স্বাধীনতা পার্টির মহাসচিব মিজানুর রহমান মিজু, যুগ্ম সম্পাদক কাজী আমানুল্লাহ মাহফুজ, প্রচার সম্পাদক আব্দুর রাজ্জাক প্রমুখ।




রাইজিংবিডি/ঢাকা/১৭ জুলাই ২০১৭/হাসিবুল/এসএন

Walton
 
   
Marcel