ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নন ক্যাডারে ১৪৬৬ জনকে নিয়োগের সুপারিশ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৯, ২০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নন ক্যাডারে ১৪৬৬ জনকে নিয়োগের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক : ৩৫তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে থেকে আরো ১ হাজার ৪৬৬ জনকে দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বৃহস্পতিবার এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন সংস্থাটির চেয়ারম্যান মোহাম্মদ সাদিক।

তিনি জানান, সমাজসেবা কর্মকর্তা, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সহকারী রাজস্ব কর্মকর্তা, তথ্য কর্মকর্তা, শ্রম পরিদর্শকসহ বিভিন্ন পদে এসব কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে।

পিএসসি চেয়ারম্যান আরো বলেন, আজকে এক বৈঠকে ৩৫তম বিসিএসের অপেক্ষমাণ তালিকা থেকে নন ক্যাডারে ১ হাজার ৪৬৬ জনকে নিয়োগের সিদ্ধান্ত হয়। এর মাধ্যমে ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগ প্রক্রিয়া শেষ করা হলো। এই নিয়োগের মাধ্যমে নন ক্যাডারে অপেক্ষমাণ সবাই চাকরি পেলেন। এরপর ৩৬তম বিসিএসের ক্যাডার ও নন ক্যাডারের কার্যক্রম শুরু করা হবে।

পিএসসি সূত্রে জানা গেছে, ৩৫তম বিসিএসের নন ক্যাডারে নিয়োগের জন্য পিএসসি সব মন্ত্রণালয়ে চিঠি দেয় গত বছরের ৩০ আগস্ট। এ ছাড়া অধিক সংখ্যক প্রার্থী যেন নিয়োগ পান, সেজন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে কোটার প্রার্থী না পাওয়া গেলে সেখানে মেধাবীদের নিয়োগ দেওয়ার প্রস্তাব পাঠানো হয়।

গত বছরের ১৭ আগস্ট ৩৫তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ৫ হাজার ৫৩৩ জন উত্তীর্ণ হয়েছিলেন। ২ হাজার ১৫৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করা হয়েছিল। কিন্তু পদ কম থাকার কারণে ৩ হাজার ৩৫৯ জনকে নন ক্যাডার হিসেবে নিয়োগ দেওয়া হয়।



রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৭/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়