ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বেড়েছে অধিকাংশ সবজির দাম

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৭, ২১ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেড়েছে অধিকাংশ সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : মাত্র দুই দিনের ব্যবধানে টমেটোর দাম কমেছে প্রায় ৭০ টাকা।

দুই দিন আগেও টমেটোর কেজি বিক্রি হয়েছে ২০০ টাকায়। আর আজ বিক্রি হচ্ছে ১৪০ টাকায়। তবে অন্যান্য প্রায় সব সবজির দাম পাঁচ থেকে ১০ টাকার মতো বেড়েছে।

শুক্রবার রাজধানীর নিউ মার্কেট, জিগাতলা, হাতিরপুলসহ কয়েকটি বাজার ঘুরে এমন তথ্যই পাওয়া গেছে।

বিক্রেতাদের বক্তব্য, বর্ষার প্রভাব কাঁচাবাজারে পড়েছে। প্রতিবছরই বর্ষায় সবজির দাম বৃদ্ধি পায়।

টমেটোর দাম কমে যাওয়া সম্পর্কে জিগাতলা কাঁচাবাজারের বিক্রেতা হারুন হাওলাদার বলেন, ‘কিছু দিন যাবত দেশি টমেটো বাজারে তেমন একটা পাওয়া যাচ্ছে না। আর এলসি করা অর্থাৎ ভারত থেকে আনা টমেটোর দাম পাইকারি বাঁজারে বেশি থাকার কারণে আমাদেরও বেশি দামে বিক্রি করতে হয়েছে এতদিন। তবে কাল থেকে হঠাৎ করেই টমেটোর দাম কমার কারণ পাইকারি বাঁজারে কমেছে। এখন এলসি করা টমেটো পাইকারি কিনতে পারছি ১২০ টাকায়। যা গত তিন/চার দিন আগেও আমাদের কিনতে হয়েছে ১৭০ থেকে ১৮০ টাকা কেজি।’

এদিকে গত সপ্তাহের তুলনায় প্রতি কেজি বেগুণ ৫  টাকা বেড়ে  বিক্রি হয়েছে ৬৫ টাকায়, শসা ৬৪ টাকায়। ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

করলা কেজি প্রতি ১০ টাকা বেড়ে ৭০ টাকা, ঢেঁড়স পাঁচ টাকা বেড়ে ৩৫ টাকা, ঝিঙা ৫৫ টাকা, পটল ৫০ টাকা, পেঁপে ৪০ টাকা, মূলা ৪০, কচুর লতি ৫০ টাকা, কাঁচামরিচ ১১০ টাকা, লাউ প্রতি পিস ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতিটি ৮০ টাকা, গাজর ৭০, কাঁকরোল ৭৫ টাকা, পুঁইশাক প্রতি আটি ২৫ টাকা, লালশাক ১০ থেকে ১৫ টাকা ও লেবুর হালি বিক্রি হচ্ছে ৪০ টাকা, ধনে পাতা আটি ১০ থেকে ১৫ টাকা।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটার বিক্রি হচ্ছে ১০৬ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে আগের দাম ১৬০ টাকায়ই বিক্রি হচ্ছে প্রতি কেজি ব্রয়লার মুরগি, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস, লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। গরুর মাংস বিক্রি হচ্ছে প্রতি কেজি ৫০০ টাকা।

 

 

রাইজিংবিডি/ ঢাকা/২১ জুলাই ২০১৭/হাসিবুল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়