ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিএমইটির নয়তলা ভবনের উদ্বোধন

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএমইটির নয়তলা ভবনের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) সদর দপ্তরের নবনির্মিত নয়তলা ভবনের উদ্বোধন করা হয়েছে।

শনিবার রাজধানীর কাকরাইলে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম।

পরে তিনি বিএমইটির অধীন প্রতিষ্ঠানসমূহের অধ্যক্ষ ও সহকারী পরিচালকদের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্য রাখেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী প্রশিক্ষণার্থীদের উদ্দেশে বলেন, আগে থেকেই বিদেশ গমনেচ্ছুক কর্মীদের দক্ষতা অর্জন, নিরাপদ অভিবাসন ও অভিবাসন ব্যয় সম্পর্কে অবহিত করবেন এবং গ্রাম পর্যায়ে সচেতনতামূলক প্রচার চালানোর অনুরোধ জানান।

তিনি অধ্যক্ষ ও সহকারী পরিচালকদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন এবং সুনামের সঙ্গে মানুষের সেবা দেওয়ার নির্দেশ দেন।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অর্থ ও প্রশাসন) জাবেদ আহমেদ বলেন, দক্ষ ও অভিজ্ঞ কর্মী তৈরি এবং অভিবাসন ব্যবস্থাপনাকে আরো সক্রিয় করতে জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর কর্মকর্তাদের ক্যাডারভুক্ত করার সময় এসেছে। ২৮টি শ্রম উইং পরিচালনা এবং বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে অভিবাসন ব্যবস্থা পরিচালনার ক্ষেত্রে এ সেক্টরের ক্যাডার কর্মকর্তাদের কোনো বিকল্প নেই।

২৫ জন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারী পরিচালক এবং ৩৫ জন ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

অনুষ্ঠানে ২০১৬ সালে অনুষ্ঠিত উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি (আইএমটি) ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) সমূহের মধ্যে যারা প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন, তাদের বিএমইটির পক্ষ থেকে ক্রেস্ট দেওয়া হয়।

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. সেলিম রেজার সভাপতিত্বে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের যুগ্মসচিব (সংস্থা) মো. মিজানুর রহমান, বিএমইটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/আসাদ/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়