ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সচিবালয়েও জলজট

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৬, ২৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সচিবালয়েও জলজট

সচিবালয় প্রতিবেদক : একটানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে প্রশাসনের কেন্দ্রবিন্দু বাংলাদেশ সচিবালয়ে। পানি সরে যেতে না পারায় সচিবালয় কম্পাউন্ডের ভেতরে এমনকি বাইরে হাঁটুপানি জমে গেছে।

সচিবালয়ের প্রবেশ পথে,  ৬ নম্বর ও ৭ নম্বর ভবনের সামনে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয় ভবন, আইন মন্ত্রণালয় ভবন, সচিবালয় ক্লিনিক ও মসজিদ সবখানে পানি জমে আছে। পানির কারণে আটকা পড়েছেন কর্মকর্তা-কর্মচারিরা। জরুরি প্রয়োজনেও তারা বের হতে পারছেন না।

 


সকালে যে সব দর্শণার্থী ও সরকারি কর্মকর্তা-কর্মচারি সচিবালয়ে এসেছেন এবং তারা যেখানে গেছেন সেখানেই আটকে আছেন। পানি বেশি জমে যাওয়ায় বাইরে থেকেও ভেতরে যাওয়া যাচ্ছে না। জরুরি প্রয়োজনে হাঁটুপানি ভেঙে এক ভবন থেকে অন্য ভবনে যেতে হচ্ছে। পানির কারণে লোকজন আসতে না পারায় এখানে দোকান ও রেস্তোরাঁয় বিক্রি কমে গেছে। দর্শণার্থীদের ভিড়ও কম।

মন্ত্রিপরিষদ বিভাগের ভবনের নিচেও পানি জমেছে, এর মধ্যেই চলছে ডিসি সম্মেলন। পানি জমে থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে সবাইকে।

সচিবালয়ের সামনে আব্দুল গণি রোডে হাঁটুপানির কারণে যানজট লেগে যাচ্ছে। একদিকে যানজট অন্যদিকে পানি আর পানি। এর মধ্যে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এখানকার লোকজনকে।

 


সচিবালয়ের পানি নিষ্কাষনে আনা হয়েছে দমকল বাহিনী। তারা পানি নিষ্কাষনের চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে বৃষ্টি না থামলে পানি সরে যাওয়ার আশা দেখছেন না সংশ্লিষ্টরা। আশপাশে সবখানে পানি থাকায় বেশি সমস্যা হচ্ছে পানি নিষ্কাষনে। পরিচ্ছন্নতাকর্মীরা চেষ্টা করছেন ড্রেন পরিস্কার করে পানি নিষ্কাষনের।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৭/নঈমুদ্দীন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়