ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভিডিও কনফারেন্সে মুক্তামণিকে দেখলেন সিঙ্গাপুরের চিকিৎসকরা

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ২৭ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিডিও কনফারেন্সে মুক্তামণিকে দেখলেন সিঙ্গাপুরের চিকিৎসকরা

নিজস্ব প্রতিবেদক : অজানা রোগে আক্রান্ত সাতক্ষীরার মুক্তামণিকে (১২) ভিডিও কনফারেন্সে দেখলেন সিঙ্গাপুরের চিকিৎসকরা।

মুক্তামণি বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছে।

গত ২৫ জুলাই ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে মুক্তামণির সার্বিক পরিস্থিতি জানান। সব শুনে প্রধানমন্ত্রী মুক্তামণিকে প্রয়োজনে বিদেশ নেওয়ার নির্দেশনা দেন।

ওই দিনই ঢামেকের পক্ষ থেকে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে মেইল করে মুক্তার বিষয়টি জানানো হয়। পরে তারা আজ ভিডিও কনফারেন্সে মুক্তামণিকে দেখেন।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের ডা. সামন্ত লাল সেন জানান, সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ভিডিও কনফারেন্সে সিঙ্গাপুরের চিকিৎসকরা মুক্তামণিকে দেখেন। যে রিপোর্টগুলো করানো হয়েছে, সেগুলোও দেখানো হয়েছে।

তিনি বলেন, ‘আমরা যা চিন্তা করেছি, সিঙ্গাপুরের চিকিৎসকরা তাই বলেছেন। আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। রোগীর যে কনডিশন (শারীরিক অবস্থা) তাতে আস্তে-ধীরে কাজ করতে হবে। তারা (সিঙ্গাপুরের চিকিৎসকরা) নিজেরা আলোচনা করে জানাবেন কখন কী করা যায়, পরবর্তী কী চিকিৎসা, কখন তারা নিতে পারবেন।’

গত ১১ জুলাই মুক্তামণিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো হয়। এখনো মুক্তামণির রোগ সনাক্ত হয়নি। তার ডান হাতটি শরীরের চেয়ে মোটা। হাতে যন্ত্রণা হয়, চুলকায়। হাতের ভারে সোজা হয়ে দাঁড়তে পারে না। অন্যের সহযোগিতা নিয়ে চলাফেরা করতে হয়। মুক্তামণির রোগের বয়স আড়াই বছর।

মুক্তামণি সাতক্ষীরার সদর উপজেলার দক্ষিণ কামারপাশা গ্রামের মো. ইব্রাহিম হোসেন ও আসমা খাতুনের সন্তান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৭ জুলাই ২০১৭/সাওন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়