ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ঈদে লক্কর-ঝক্কর গাড়ি রাস্তায় না নামানোর আহ্বান

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ২৩ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদে লক্কর-ঝক্কর গাড়ি রাস্তায় না নামানোর আহ্বান

নিজস্ব প্রতিবেদক : ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে ফিটনেসবিহীন লক্কর-ঝক্কর গাড়ি রাস্তায় না নামানোর আহ্বান জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোসলেহ উদ্দিন আহমেদ।

বুধবার রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঈদুল আজহা উপলক্ষে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক মতবিনিময় সভায় তিনি এ আহ্বান জানান। সভার আয়োজন করে ডিএমপির ট্রাফিক উত্তর বিভাগ।

মোসলেহ উদ্দিন আহমেদ বলেন, ঘরমুখো মানুষের যাত্রা নিশ্চিতে ২৪ ঘণ্টা মহাখালী টার্মিনাল ও আব্দুল্লাহপুরে দুটি অস্থায়ী কন্ট্রোল রুম স্থাপন করা হবে। অজ্ঞান পার্টির কবল থেকে মানুষের জানমালের নিরাপত্তার জন্য মহাখালী টার্মিনালে ব্যানার, ফেস্টুন লাগানোসহ সচেতনতামূলক ভিডিও প্রদর্শিত হবে এবং যাত্রীদের মধ্যে লিফলেট বিতরণ করা হবে।

পরিবহন মালিক-শ্রমিকদের সহযোগিতা কমনা করে মোসলেহ উদ্দীন বলেন, ফিটনেসবিহীন গাড়িচলাচল বন্ধ, গাড়ির ছাদে যাত্রী পরিবহন বন্ধ ও অতিরিক্ত ভাড়া আদায় না করতে আপনাদের সহযোগিতা আমাদের দরকার। চলন্ত অবস্থায় গাড়িচালকরা যেন মোবাইল ফোনে কথা না বলেন, সে বিষয়টি যেন খেয়াল রাখা হয়। পাশাপাশি পর্যাপ্ত বিশ্রাম না নিয়ে চালকদের গাড়ি না চালাতে অনুরোধ জানান তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যুগ্ম কমিশনার (ট্রাফিক উত্তর) মো. আব্দুর রাজ্জাক, উপ-কমিশনার (ট্রাফিক উত্তর) প্রবীর কুমার রায়, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. ওসমান আলী, ঢাকা জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কালাম প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ আগস্ট ২০১৭/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়