ঢাকা, শনিবার, ৮ আশ্বিন ১৪২৪, ২৩ সেপ্টেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

রোহিঙ্গাদের পরিচয় পত্র দেবে সরকার : স্বরাষ্ট্রমন্ত্রী

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১০ ৬:৩৮:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৪ ১:২৮:৪৮ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : বাংলাদেশে আশ্রয় নেওয়া নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের পরিচয় পত্র দেবে সরকার। প্রথমে নিবন্ধন তারপর এই পরিচয় পত্র দেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল রোববার বিকালে সচিবালয়ে সাংবাদিকদের এ কথা জানান। এর আগে মন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে মিয়ানমার সীমান্তের সার্বিক পরিস্থিতি নিয়ে আন্তমন্ত্রণালয় সভায় মিলিত হন।

বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, রোহিঙ্গাদের নিবন্ধনের পর পরিচয় পত্র দেওয়া হবে। আইডি কার্ড ছাড়া রোহিঙ্গাদের কেউ দেশি ও আন্তর্জাতিক সাহায্য-সহযোগিতা পাবে না।

বৈঠকে রোহিঙ্গাদের জন্য থাকার জন্য ক্যাম্প স্থাপন নিয়ে আলোচনা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালংয়ের কাছে ২ হাজার একর জায়গায় রোহিঙ্গা ক্যাম্প স্থাপন করা হবে। সেখানে কাঁটাতারের বেড়া দিয়ে তাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে।

বাংলাদেশে এ পর্যন্ত ২ লাখ ৯০ হাজার রোহিঙ্গা প্রবেশ করেছে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, এ সংখ্যা আরো বাড়তে পারে।

মিয়ানমার সীমান্তের সার্বিক পরিস্থিতি নিয়ে আন্তমন্ত্রণালয়ের এই বৈঠকে সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, সুরক্ষা সেবা বিভাগের সচিব ফরিদ উদ্দিন আহম্মদ, আইজিপি একেএম শহীদুল হক, র‌্যাবের ডিজি বেনজির আহমেদসহ আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষকর্তারা এতে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন : ‘রোহিঙ্গা সেল’ গঠন করেছে সরকার



রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৭/নঈমুদ্দীন/সাইফ

Walton Laptop