ঢাকা, রবিবার, ৬ ফাল্গুন ১৪২৪, ১৮ ফেব্রুয়ারি ২০১৮
Risingbd
অমর একুশে
সর্বশেষ:

ফের বেড়েছে স্বর্ণের দাম

সাইফ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-০৯-১০ ৭:৫৬:২২ পিএম     ||     আপডেট: ২০১৭-০৯-১৪ ১:৩০:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক : আবারও বেড়েছে স্বর্ণের দাম। সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) স্বর্ণের দাম ভরিতে দেড় হাজার টাকার বেশি বাড়ানো হয়েছে। এক মাসেরও কম সময়ের ব্যবধানে এই দাম বাড়ানো হলো।

নতুন এই দর সোমবার থেকে সারা দেশে কার্যকর হবে বলে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানিয়েছেন আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ার কারণে স্থানীয় বাজারে সোনার দাম বাড়ানো হয়েছে।

তবে স্বর্ণের দাম বাড়লেও বাড়ানো হয়নি রুপার দাম। আগের মতোই প্রতি ভরি রুপা ১ হাজার ৫০ টাকা বিক্রি হবে বলে জানিয়েছে সমিতি।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ২২ ক্যারেট সোনা ৫০ হাজার ১৫৫ টাকা, ২১ ক্যারেট ৪৭ হাজার ৮২২ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৯৯০ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি দাঁড়াবে ২৬ হাজার ৮২৭ টাকা।

দেশের বাজারে রোববার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৮ হাজার ৬৩৯ টাকায় বিক্রি হয়েছে। আর ২১ ক্যারেট ৪৬ হাজার ৪৮১ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ৮২৪ টাকায়। সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২৬ হাজার ২৪৪ টাকা।

সোমবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ১ হাজার ৫১৬ টাকা, ২১ ক্যারেট ১ হাজার ৩৪১ টাকা, ১৮ ক্যারেট ১ হাজার ১৬৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা ভরি প্রতি ৫৮৩ টাকা দাম বাড়বে।

সর্বশেষ গত ১৩ আগস্ট সব ধরনের স্বর্ণের দাম একই হারে বাড়িয়েছিলেন ব্যবসায়ীরা। তারও আগে এক দফা দাম বাড়ানো হয় গত ২৭ জুলাই।



রাইজিংবিডি/ঢাকা/১০ সেপ্টেম্বর ২০১৭/সাইফ/এনএ

Walton
 
   
Marcel