ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বন্যায় স্থগিত এলাকায় ভোট গ্রহণ চলছে

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২৪ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্যায় স্থগিত এলাকায় ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক : বন্যার কারণে স্থগিত হওয়া চট্টগ্রামের নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদসহ সারা দেশে ১৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) ও দুটি জেলা পরিষদের ৩টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

রোববার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। দুপুর পর্যন্ত বড় কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান বলেন, বন্যায় স্থগিত হওয়া এলাকায় ভোট গ্রহণ চলছে। দুপুর পর্যন্ত কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে।

নির্বাচন কমিশন (ইসি) সূত্রে জানা গেছে, ভোট গ্রহণ উপলক্ষে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন করা হয়েছে।

ইসির কর্মকর্তারা জানান, কর্ণফুলী উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার ৪২টি কেন্দ্রে ভোট গ্রহণ কার্যক্রম পর্যবেক্ষণ করতে ইসির ১০জন কর্মকর্তাকে গোপন পর্যবেক্ষক নিয়োগ করেছে ইসি। এসব পর্যবেক্ষকগণ নির্বাচনী পরিস্থিতি গোপনে পর্যবেক্ষণ করবেন এবং ইসিতে রিপোর্ট পাঠাবেন। এ ছাড়া ১৯ জন নির্বাহী ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রয়েছেন এ উপজেলায়। পাশাপাশি বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়েছে।

এ ছাড়া ১৩টি ইউপির মধ্যে ৫টিতে সাধারণ নির্বাচন, দুটিতে পুনরায় নির্বাচন এবং ৬টিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

যে পাঁচ ইউপিতে সাধারণ নির্বাচন চলছে সেগুলো হচ্ছে- রংপুরের পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ, রায়পুর ও রামনাথপুর, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার খাড়েরা এবং টাঙ্গাইলের সদর উপজেলার কাকুয়া ইউনিয়ন পরিষদ।

এসব ইউপি নির্বাচন পর্যবেক্ষণে নির্বাচন কমিশনের পাঁচজন কর্মকর্তাকে গোপন পর্যবেক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর বাইরে দুটি জেলা পরিষদের তিনটি ওয়ার্ডে ভোট গ্রহণ করা হচ্ছে। এর মধ্যে দুটি নারায়ণগঞ্জ ও একটি চুয়াডাঙ্গার জেলা পরিষদের আওতাধীন। এসব নির্বাচন গত ২০ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দেশে বন্যার কারণে নির্বাচনে স্থগিত করেছিল ইসি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ সেপ্টেম্বর ২০১৭/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়