ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ব্যাটিংয়ে শীর্ষে এনামুল

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৫, ১১ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাটিংয়ে শীর্ষে এনামুল

আব্দুল্লাহ এম রুবেল: চলছে ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ ১৯তম জাতীয় ক্রিকেট লিগ। ব্যাট-বলের লড়াইয়ে জমে উঠেছে লিগ। প্রতিযোগিতার চতুর্থ রাউন্ডের খেলা ইতিমধ্যে শেষ হয়েছে।

প্রতিযোগিতার চতুর্থ রাউন্ড শেষে ব্যাটিংয়ে শীর্ষ পাঁচজনের তিনজনই খুলনার। টুর্নামেন্টে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহ করেছেন খুলনার ওপেনার এনামুল হক বিজয়।

জাতীয় দলে সুযোগের অপেক্ষায় থাকা এনামুল হক বিজয়ের ব্যাট থেকে এসেছে ৬ ইনিংসে ৩৭৩ রান। লিগের উদ্বোধনী ম্যাচেই খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে রংপুর বিভাগের বিপক্ষে ডাবল সেঞ্চুরি করেন বিজয়। ২১৬ রান করেছিলেন ডানহাতি এ ওপেনার। ওই ম্যাচ বাদেও সর্বশেষ চতুর্থ রাউন্ডের ম্যাচে রংপুর বিভাগের বিপক্ষে একটি হাফ সেঞ্চুরি আছে বিজয়ের।
 


সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় দ্বিতীয় স্থানে আছেন খুলনার আরেক ক্রিকেটার মেহেদী হাসান। ৩ ম্যাচে ৩২৪ রান করেছেন মেহেদী। ইংল্যান্ড সফর থেকে ফিরে দ্বিতীয় ম্যাচে মাঠে নেমেই অনবদ্য সেঞ্চুরি করেন মেহেদী। ওই ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৭৭ রান। অল্পের জন্য প্রথমবারের মতো ডাবল সেঞ্চুরি বঞ্চিত হন তিনি। সর্বশেষ রাউন্ডে রাজশাহীতে রংপুরের বিপক্ষে ৮৮ রান করেন তিনি।

এ তালিকার তিনে রয়েছেন খুলনার অভিজ্ঞ ব্যাটসম্যান তুষার ইমরান। ৪ ম্যাচে ৩২৩ রান করেছেন তুষার। এই মৌসুমে একটি সেঞ্চুরির পাশাপাশি তিনটি হাফ সেঞ্চুরিও আছে ঘরোয়া ক্রিকেটে সবথেকে ধারাবাহিক এই সফল ব্যাটসম্যানের। সর্বোচ্চ ১৩২ রানের ইনিংসটি খেলেছেন খুলনায় দ্বিতীয় রাউন্ডে বরিশাল বিভাগের বিপক্ষে। চারে রয়েছেন দ্বিতীয় স্তরের দল রাজশাহীর জুনায়েদ সিদ্দিকী। কোন সেঞ্চুরি না পেলেও তিনিও তুষারের মতো ধারাবাহিক ছিলেন। ৪ ম্যাচে মাত্র ৫ ইনিংসে ৩টি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন জুনায়েদ। সর্বোচ্চ করেছেন ৮৯ রান। মোট সংগ্রহ ৩১৯ রান।
 


পঞ্চম স্থানটি ঢাকা বিভাগের রনি তালুকদারের দখলে। ৪ ম্যাচে একটি সেঞ্চুরি ও দুইটি হাফ সেঞ্চুরিসহ তার মোট সংগ্রহ ২৮৮ রান। সর্বোচ্চ করেছেন ১২১ রান।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ অক্টোবর ২০১৭/ আব্দুল্লাহ এম রুবেল/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়