ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বুধবার বনানীতে মুক্তিযোদ্ধা চুল্লুর দাফন

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৩, ১৭ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুধবার বনানীতে মুক্তিযোদ্ধা চুল্লুর দাফন

নিজস্ব প্রতিবেদক : মহান মুক্তিযুদ্ধের কিংবদন্তিতুল্য গেরিলা দল ক্র্যাক প্লাটুনের সদস্য আবুল মাসুদ সাদেক চুল্লুকে আগামীকাল বুধবার রাজধানীর বনানী কবরস্থানে দাফন করা হবে।

আবুল মাসুদ সাদেক চুল্লুর মেয়ে সানজানা সাদেক যুক্তরাষ্ট্র থেকে ফিরলে বুধবার বিকেলে বনানীর ওল্ড ডিওএইচএস মসজিদে তার জানাজা হবে বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।

আবুল মাসুদ সাদেক চুল্লু সোমবার বিকেল ৫টায় বনানীতে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন)। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তার মরদেহ ইউনাইটেড হাসপাতালে রাখা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবুল মাসুদ সাদেক চুল্লুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। মঙ্গলবার এক শোক বার্তায় প্রধানমন্ত্রী মহান মুক্তিযুদ্ধে মুক্তিবাহিনীর বিশেষ গেরিলা দল ক্র্যাক প্লাটুনের সদস্য চুল্লুর সাহসী ভূমিকার কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

শোক বার্তায় প্রধানমন্ত্রী বলেন, চুল্লুর মৃত্যুতে জাতি একজন বীর মুক্তিযোদ্ধাকে হারালো। মুক্তিযুদ্ধে তার অমূল্য অবদান চির স্মরণীয় হয়ে থাকবে।

প্রধানমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

গেরিলা যোদ্ধা চুল্লু মুক্তিযুদ্ধকালে ঢাকায় তৎকালীন হোটেল ইন্টারকন্টিনেন্টালে বোমা হামলায় অংশ নেন। তিনি প্রাক্তন শিক্ষামন্ত্রী এ এস এইচকে সাদেকের ছোট ভাই এবং জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের দেবর।

আবুল মাসুদ সাদেক চুল্লু তার স্ত্রী ইয়াসমিন সাদেক, একমাত্র মেয়ে সানজানা সাদেকসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৭ অক্টোবর ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়