ঢাকা, মঙ্গলবার, ১০ আশ্বিন ১৪২৫, ২৫ সেপ্টেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানের ড্র, ভারতের জয়

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১০-১৯ ৮:৪৭:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-২০ ৮:২০:৩৮ এএম

ক্রীড়া ডেস্ক: এশিয়া কাপ হাকিতে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ড্র করে পাকিস্তানের ফাইনালে ওঠা অনিশ্চিত হয়ে গেছে। অন্যদিকে মালয়েশিয়াকে হারিয়ে এশিয়া কাপ হকির ফাইনালে খেলার সম্ভাবনা জোরালো করেছে ভারত।

বৃহস্পতিবার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে সুপার ফোরের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার সঙ্গে ১-১ ড্র করে পাকিস্তান। অপর ম্যাচে মালয়েশিয়াকে ৬-২ ব্যবধানে হারায় এশিয়া কাপের দুইবারের চ্যাম্পিয়ন ভারত।

দুই ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে ভারত। ৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় মালয়েশিয়া। টানা দুই ড্রয়ে দক্ষিণ কোরিয়ার পয়েন্ট ২। আর একটি হার ও ড্রয়ে ১ পয়েন্ট পাকিস্তানের।

আজ দিনের প্রথম ম্যাচে পঞ্চদশ মিনিটে এগিয়ে যায় পাকিস্তান। দারুণ এক রিভার্স হিটে গোলরক্ষককে পরাস্ত করেন এজাজ আহমেদ। তৃতীয় কোয়ার্টারে সমতায় ফেরে প্রতিযোগিতার চারবারের চ্যাম্পিয়ন দক্ষিণ কোরিয়া। লি সিউলিনের পুশে লি নাম ইয়ংয়ের হিট ঠিকানা খুঁজে পায়। এ গোলেই মূল্যবান ১ পয়েন্ট নিশ্চিত হয়।

দিনের অপর ম্যাচে মালয়েশিয়াকে দারুণ চাপে রাখে ভারত। চতুর্দশ মিনিটে আকাশদিপ সিং পেনাল্টি কর্নার থেকে এগিয়ে নেন দলকে। পাঁচ মিনিট পর পেনাল্টি কর্নার থেকে ব্যবধান দ্বিগুণ করেন হারমানপ্রিত সিং। এরপর এসকে উথাপ্পার ফিল্ড গোল স্কোরলাইন ৩-০ করে নেয় প্রতিযোগিতার দুইবারের চ্যাম্পিয়নরা। এরপর ৩৩তম মিনিটে গুরজান্ত সিং ও ৩৯তম মিনিটে সুনীল সওমপ্রিত গোল করলে মালয়েশিয়া আরও কোণঠাসা হয়ে পড়ে। ৫০তম মিনিট রাজি রহিমের পেনাল্টি কর্নারের গোলে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দেয় মালয়েশিয়া। ৫৮ মিনিটে রামাদান রসলি স্কোরলাইন ৫-২ করেন। কিন্তু শেষ দিকে সরদার সিং গোল করলে ৬-২ গোলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় ভারত।




রাইজিংবিডি/ঢাকা/১৯ সেপ্টেম্বর ২০১৭/শামীম

Walton Laptop
 
     
Walton