ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘হুমায়ূন আহমেদ পাঠকদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ১২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হুমায়ূন আহমেদ পাঠকদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন’

নিজস্ব প্রতিবেদক : সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, হুমায়ূন আহমেদ তার ভিন্নধর্মী লেখনীর কারণে পাঠকদের মাঝে চিরকাল বেঁচে থাকবেন। জনপ্রিয়তা ও সাহিত্যের গভীরতা নাকি একইসঙ্গে আসে না কিন্তু হুমায়ূন আহমেদ এক্ষেত্রে ব্যতিক্রম। তাঁর সাহিত্যে গভীরতা যেমন রয়েছে, তেমনি পাঠক সমাজেও তিনি সমান জনপ্রিয়।

মন্ত্রী রোববার রাজধানীর বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এক্সিম ব্যাংকের সহযোগিতায় পাক্ষিক ‘অন্যদিন’-এর উদ্যোগে আয়োজিত ‘এক্সিম ব্যাংক-অন্যদিন হুমায়ূন আহমেদ সাহিত্য পুরস্কার ২০১৭’ প্রদান অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুরস্কারের জন্য গঠিত বিচারকমণ্ডলীর সভাপতি ও ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান।

মন্ত্রী বলেন, ‘হুমায়ূন আহমেদ ছিলেন আমার বন্ধু ও ছোট ভাইয়ের মত। তাঁর সঙ্গে অনেক আবেগঘন ও অন্তরঙ্গ সময় অতিবাহিত করেছি। হুমায়ূন আহমেদ যদি না থাকতেন, তবে হয়ত আমি আজকের আসাদুজ্জামান নূর হতে পারতাম না। তাঁর লেখনী তরুণ সমাজকে অত্যন্ত আকৃষ্ট করেছে।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অন্যদিনের সম্পাদক মাজহারুল ইসলাম, বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং প্রয়াত হুমায়ূন আহমেদ এর স্ত্রী এবং বিশিষ্ট অভিনয় ও সংগীত শিল্পী মেহের আফরোজ শাওন।



রাইজিংবিডি/ঢাকা/১২ নভেম্বর ২০১৭/হাসান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়