ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শাহজালালে অল্পের জন্য রক্ষা পেল ৭৪ আরোহী

মাকসুদুর রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১৯, ১৭ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শাহজালালে অল্পের জন্য রক্ষা পেল ৭৪ আরোহী

নিজস্ব প্রতিবেদক : হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বড় দুর্ঘটনা থেকে বাঁচল ভারতীয় স্পাইস জেটের একটি বিমান।

ঢাকা থেকে কলকাতাগামী বিমানটির উড্ডয়নকালে চাকায় ত্রুটির ফলে মাটির সঙ্গে চাকার ঘর্ষণে ধোঁয়ার সৃষ্টি হয়। পরে বিমানটি থামিয়ে যাত্রীদের নিরাপদে নামিয়ে দেওয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে ধোঁয়া নিয়ন্ত্রণে আনেন।

শাহজালার বিমানবন্দরের ডেপুটি ডিরেক্টর ও এয়ার ট্রাফিক কর্মকর্তা এস এম ওয়াহেদুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, এটি ছিল স্পাইস জেট ০৭২ ফ্লাইট। বিমানে যাত্রী সংখ্যা ছিল ৭০ এবং ক্রু ছিলেন চারজন। সকাল ১০টা ৪০ মিনিটে উড্ডয়নকালে মাটির সঙ্গে চাকার ঘর্ষণে ধোঁয়ার সৃষ্টি হয়। সঙ্গে সঙ্গে বিমান বন্ধ করে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়। যাত্রীরা সবাই অক্ষত আছেন।

শাহজালাল বিমানবন্দর এবং এপিবিএন সূত্রে জানা গেছে, স্পাইস জেটের এসজি-৭২ ফ্লাইটটি সকালে কলকাতার উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল। স্বাভাবিকভাবে বিমান উড্ডয়নের কিছুক্ষণ আগে এটি উড্ডয়নের প্রস্তুতি নেয়। যাত্রী তোলার পর ইন্সপেকশন শেষে সকাল ১০টা ৪০ মিনিটের দিকে বিমানের গেট বন্ধ করে ট্যাক্সিওয়ে থেকে রানওয়ের দিকে যাচ্ছিল বিমানটি। হঠাৎ করেই বিামনের চাকায় ধোঁয়া দেখা যায়। পাশে থাকা ফায়ার সার্ভিসের কর্মীরা পানি ঢেলে ধোঁয়া নিয়ন্ত্রণে আনেন। পরে চাকাটি খুলে দেখা যায় ঘর্ষণে এটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল।



রাইজিংবিডি/ঢাকা/১৭ নভেম্বর ২০১৭/মাকসুদ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়