ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

চাকরি জাতীয়করণ না হলে কঠোর কর্মসূচির হুমকি

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চাকরি জাতীয়করণ না হলে কঠোর কর্মসূচির হুমকি

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ ডিসেম্বরের মধ্যে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের চাকরি জাতীয়করণের ঘোষণা না দিলে ২০১৭ সালের জানুয়ারি থেকে লাগাতার ধর্মঘটের হুমকি দিয়েছেন শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান অধ্যক্ষ মো. সেলিম ভূইয়া।

শনিবার বগুড়া উত্তরণ হাই স্কুল মাঠে শিক্ষক কর্মচারী ঐক্য জোটের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে তিনি এ হুমকি দেন।

বর্তমানে শিক্ষকদের সামাজিক মর্যাদা কমে যাচ্ছে, উল্লেখ করে এই শিক্ষকনেতা বলেন, আজ শিক্ষকদের চাকরির নিরাপত্তা নেই। তাই বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণ এখন সময়ের দাবি। পাশাপাশি দেশের শিক্ষাব্যবস্থাকে বাঁচাতে, শিক্ষার মান বৃদ্ধি করতে ২০১৬ সালের মধ্যে বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণের ঘোষণা দিতে হবে।

শিক্ষকদের চাকরি জাতীয়করণে সরকারি কোষাগার থেকে অতিরিক্ত অর্থ বরাদ্দের দাবি জানিয়ে তিনি বলেন, আগামী ২০ ডিসেম্বরের মধ্যে বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণের ঘোষণা না দিলে শিক্ষাপ্রতিষ্ঠানে জানুয়ারিতে লাগাতার ধর্মঘট পালন করা হবে।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য মো. নুরুল ইসলাম ওমর বলেন, শিক্ষকদের অভুক্ত রেখে শিক্ষার মান বৃদ্ধি করা যাবে না। শিক্ষকরা জাতি গড়ার কারিগর। তাদেরকে যথাযথ মর্যাদা দিতে হবে।

এ সময় তিনি শিক্ষকদের দাবি পূরণে সরকারের প্রতি আহ্বান জানান।

আয়োজক সংগঠনের বগুড়া জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. মোহাম্মদ আলীর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সংগঠনের কেন্দ্রীয় কমিটির মহাসচিব মো. জাকির হোসেন, শিক্ষকনেতা অধ্যক্ষ আব্দুর রহমান, দেলোয়ার হোসেন, অধ্যক্ষ সেলিম মিয়া, শামসুল হক, মুঞ্জুরুল ইসলাম, অধ্যাপক হামিদ তালুকদার, আ. করিম, হাফিজুল ইসলাম, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/১৮ নভেম্বর ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়