ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘উপদেষ্টা কমিটি তাবলিগের সংকট নিরসনে সক্ষম হবে’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ১৮ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘উপদেষ্টা কমিটি তাবলিগের সংকট নিরসনে সক্ষম হবে’

জ্যেষ্ঠ প্রতিবেদক : তাবলিগ জামাতের সংকট নিরসনে কওমি ঘরানার পাঁচ শীর্ষ আলেমকে উপদেষ্টা মনোনীত করায় সন্তোষ প্রকাশ করেছেন চরমোনাইর পীর ও ইসলামী আন্দোলনের আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম ও নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

শনিবার এক বিবৃতিতে তারা বলেন, তাবলিগ জামাতের বর্তমান সংকট নিরসনে নতুন এ উপদেষ্টা কমিটি সক্ষম হবে। তাবলিগ জামাতের কার্যক্রম আরো জোরদার হবে।

নতুন কমিটি গঠনে মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করে চরমোনাইর পীর বলেন, তাবলিগ জামাতের বর্তমান সংকট নিরসনে ১৬ নভেম্বর যাত্রাবাড়ীর জামিয়া ইসলামিয়া দারুল উলুম মাদানিয়া মাদ্রাসায় এক বৈঠক হয়। বৈঠকে দেশের শীর্ষ ওলামায়ে কেরাম ও তাবলিগের শুরা সদস্যরা উপস্থিত ছিলেন। যৌথ বৈঠকে দেশের শীর্ষ ওলামাদের সমন্বয়ে পাঁচ সদস্যের একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

তারা বলেন, তাবলিগ দ্বীনের একটি মৌলিক কাজ। দীর্ঘদিন যাবৎ আনাচে-কানাচে দ্বীনের দাওয়াত পৌঁছাতে এ মারকাজ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। তাবলিগ জামাতের কার্যক্রম আরো সুন্দরভাবে সম্পন্ন ও গতিশীল করতে গঠিত পাঁচ সদস্যের উপদেষ্টা কমিটি এই মিশনের অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস। কারণ, এ কমিটিতে শীর্ষ ওলামাদের মধ্যে রয়েছেন সর্বজন শ্রদ্ধেয় মহিউস সুন্নাহ আল্লামা মাহমুদুল হাসান, আল্লামা আশরাফ আলী, আল্লামা ফরিদউদ্দিন মাসউদ, আল্লামা আব্দুল কুদ্দুছ, মুফতি আব্দুল মালেক। এই উপদেষ্টা পরিষদ গঠন একটি সময়োপযোগী ও দূরদর্শী পদক্ষেপ।

ইসলামী আন্দোলনের নেতারা আশা করেন, নতুন উপদেষ্টা কমিটি তাবলিগ জামাতের সম্পর্ক আরো সুদৃঢ় করবে এবং তাবলিগ জামাতের কাজ আরো ব্যাপকতা লাভ করবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ নভেম্বর ২০১৭/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়