ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএলআরআইর মহাপরিচালকের অবসর চায় না সংসদীয় কমিটি

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৫, ২২ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিএলআরআইর মহাপরিচালকের অবসর চায় না সংসদীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) মহাপরিচালক ড. তালুকদার নুরুন্নাহারের অবসর চায় না সংসদীয় কমিটি।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে তার চাকরির বয়স বৃদ্ধি অথবা তাকে চুক্তিভিত্তিক নিয়োগের সুপারিশ করা হয়েছে।

বুধবার সংসদ সচিবালয়ে কমিটির ২৪তম বৈঠকে এ নিয়ে আলোচনা হয়।

সংসদ সচিবালয়ের তথ্য বিবরণীতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বৈঠকে দেশীয় বিপন্ন মাছ নিয়ে গবেষণা, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানে চলমান প্রকল্পগুলোর অগ্রগতি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন বিভাগে আঞ্চলিক ও আন্তর্জাতিক সহযোগিতামূলক কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এ সময় মিঠা ও লবণাক্ত পানির বিপন্নপ্রায় মাছ সংরক্ষণ ও বংশবৃদ্ধির মাধ্যমে মাছের উৎপাদন বৃদ্ধি ও জীববৈচিত্র্য সংরক্ষণে গবেষণা উন্নয়ন ও কার্যক্রম আরো সম্প্রসারণের সুপারিশ করা হয়।

এছাড়া দেশের দক্ষিণাঞ্চল, বিশেষ করে বৃহত্তর খুলনা অঞ্চলে চিংড়ি মাছের উন্নয়ন ও গবেষণা কাজ চালাতে জরুরি ভিত্তিতে প্রকল্প গ্রহণের উদ্যোগ নিতে বলা হয়েছে।

মীর শওকাত আলী বাদশার সভাপতিত্বে এ বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, ইফতিখার উদ্দিন তালুকদার পিন্টু, খন্দকার আজিজুল হক আরজু, অ্যাডভোকেট মুহম্মাদ আলতাফ আলী ও শামছুন নাহার বেগম।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২২ নভেম্বর ২০১৭/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়