ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

কিস্তির টাকা দিতে না পেরে আত্মহত্যা?

অদিত্য রাসেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৭, ২৪ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিস্তির টাকা দিতে না পেরে আত্মহত্যা?

সিরাজগঞ্জ সংবাদদাতা : সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় এক গৃহবধূ নিজ শরীরে আগুন ধরিয়ে আত্মহত্যা করেছেন।

স্থানীয় গ্রামীণ ব্যাংকের শাখা থেকে নেওয়া ঋণের টাকার কিস্তি দিতে না পেরে আত্মহত্যা করেছেন বলে নিহত গৃহবধূ জরিনা খাতুনের (২৮) স্বামী অভিযোগ করেছেন।

শনিবার সকালে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার পর  গুরুতর আহত অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে রাত ১টার দিকে তিনি মারা যান।

নিহত জরিনা খাতুন উপজেলার পশ্চিম খাসকাউলিয়া গ্রামের দরিদ্র কৃষি শ্রমিক আব্দুর রউফের স্ত্রী। তাদের পরিবারে শিশুসহ পাঁচ সন্তান। এ ঘটনায় এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

পরিবারের সদস্য এবং স্থানীয়রা জানান, যমুনা নদীর বার বার ভাঙনে বিপর্যস্ত জরিনা খাতুন অভাব-অনটনে গ্রামীণ ব্যাংকের টাঙ্গাইলের নাগরপুর উপজেলার শাহজানী ভাড়রা ইউনিয়ন শাখা অফিস থেকে চলতি বছরের ৫ মে ২০ হাজার এবং পরে আরো ১০ হাজার টাকা ঋণ নেন। এরপর থেকে প্রতি সপ্তাহে ৭৫০ টাকা করে কিস্তি দিয়ে আসছিলেন। সম্প্রতি তার শিশু সন্তানদের নিয়ে অভাবে সংসার চালাতে তাকে হিমশিম খেতে হয়। তাদের দুই বেলা দুই মুঠো খাবার জুটত না।

রোববার সকালে ছিল সপ্তাহিক কিস্তির টাকা দেওয়ার দিন। গ্রামীণ ব্যাংকের মাঠ কর্মীরা টাকা পরিশোধের জন্য চাপ দিচ্ছিলেন। এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন জরিনা খাতুন। কোনোভাবেই কিস্তির টাকা সংগ্রহ করতে পারছিলেন না তিনি। শনিবার সকালে ঘরের দরজা আটকিয়ে নিজের শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে  আত্মহত্যার চেষ্টা চালান তিনি। এতে শরীরের অধিকাংশ স্থান পুড়ে যায়। তখন স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে তাকে দ্রুত ঢাকায় নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। পরে ঢাকায় নিয়ে যাওয়ার পথে রাত ১টার দিকে তিনি মারা যান।  

নিহত জরিনার স্বামী আব্দুর রউফ অভিযোগ করে বলেন, ‘‘আমাদের অভাব দেখে কিস্তির টাকার জন্য গ্রামীণ ব্যাংকের কর্মীরা নানাভাবে চাপ দিতেন। টাকা গোছাতে না পেরে আমার স্ত্রী শরীরে কোরোসিন ঢেলে আগুন দিয়ে আত্মহত্যা করেছে।’’ 

এ বিষয়ে গ্রামীণ ব্যাংক ভাড়রা শাখা ম্যানেজার রঞ্জু আহমেদ বলেন, ‘‘আমরা টাকার জন্য আসলে অতটা চাপ দেইনি। জরিনার মৃত্যুর কথা শুনে আমরা তার বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের শান্ত্বনা দিয়েছি। পাওনা টাকা মওকুফসহ বীমার টাকা পরিবারের কাছে হস্তান্তরের চেষ্টা চলছে।’’ 

চৌহালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মরদেহের ময়নাতদন্তের পর বিস্তারিত জানা যাবে। বিষয়টি খতিয়ে দেখা হবে।



রাইজিংবিডি/সিরাজগঞ্জ/২৪ ডিসেম্বর ২০১৭/অদিত্য রাসেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়