ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নতুন বই হাতে শিক্ষাজীবনে ৫ যমজ শিশু

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ১ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন বই হাতে শিক্ষাজীবনে ৫ যমজ শিশু

গোপালগঞ্জ ও পাবনা প্রতিনিধি : নতুন বছরের শুরুতে নতুন বই হাতে নিয়ে শিক্ষাজীবন শুরু করল পাঁচ যমজ শিশু।

শিশুরা হলো- রুবাইয়া খান হীরা, রুশরা খান মনি, রামিসা খান মুক্তা, রাইসা খান মালা ও মাহির গফফার মানিক। ২০১২ সালের ২১ জুলাই এই পাঁচ শিশু জন্মগ্রহণ করে। তাদের বাবা-মা হলেন গফফার খান ও সোমাইয়া খান।

আজ সোমবার দুপুরে বাবা-মায়ের হাত ধরে জমজ শিশুরা গোপালগঞ্জের সদর উপজেলার  করপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিশু শ্রেণীতে ভর্তি হয়েছে। পাঁচ যমজ শিশুর স্কুলে আসার খবরে এলাকার মানুষ সেখানে ভিড় জমায়। শিক্ষক-শিক্ষার্থীরা স্কুলে তাদের বরণ করে নেন। পরে তাদের হাতে নতুন বই তুলে দিয়ে স্কুলের বই উৎসব শুরু করা হয়।

এ সময় স্কুলের প্রধান শিক্ষক আশীষ কুমার রায়, স্কুল পরিচালনা কমিটির সভাপতি নজরুল ইসলাম খান টিটো, শিশুদের বাবা করপাড়া ইউনিয়নের সাবেক মেম্বার ও ক্ষুদ্র ব্যবসায়ী আ.  গফফার খান ও মা গৃহিণী সোমাইয়া খানসহ অভিভাবকরা উপস্থিত ছিলেন। শিশুরা বড় হয়ে পুলিশ হতে চায়।

বাবা আব্দুল গফফার খান বলেন, পাঁচ সন্তানকে এক সঙ্গে লালন-পালন করে স্কুলে ভর্তি করতে পেরে তিনি আনন্দিত। তার সন্তানেরা পড়াশোনা শেষ করে যাতে দেশ সেবায় আত্মনিয়োগ করতে পারে, তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এদিকে, ‘নতুন বছর, নতুন দিন, নতুন বইয়ে হোক রঙিন’- স্লোগানে পাবনায় উৎসবমুখর পরিবেশে বই উৎসব উদযাপিত হয়েছে।

সকালে পাবনা জিলা স্কুল প্রাঙ্গণে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন। পাবনা জেলা স্কুলের প্রধান শিক্ষক ফরিদ উদ্দিনের সভাপতিত্বে বই উৎসবের অনুষ্ঠানে জেলা প্রশাসন, শিক্ষাবিভাগের কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বই উৎসবে একযোগে জেলার ৩২৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৭ লাখ ৮৪ হাজার ৮৯৯ জন শিক্ষার্থীর মধ্যে বই বিতরণ করা হয়েছে।



রাইজিংবিডি/গোপালগঞ্জ/১ জানুয়ারি ২০১৮/বাদল সাহা/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়